পরিবারে সুখ-সমৃদ্ধির জন্য ঘরের কোন দিকে টাঙাবেন দেওয়াল ঘড়ি?

 


ODD বাংলা ডেস্ক: আমাদের জানায় ঘরের কোন দিকে কোন জিনিসটা রাখলে পজিটিভ শক্তি সারা বাড়িতে ছড়িয় পড়ে। আর যে বাড়িতে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়, সেই বাড়িতে সুখ ও সমৃদ্ধি অক্ষয় হয় বাস করে। আজ আমরা আলোচনা করব বাস্তুশাস্ত্র অনুসারে ঘরের কোন দিকে দেওয়াল ঘড়ি রাখা শুভ।


আমাদের সবার বাড়িতেও দেওয়াল ঘড়ি থাকে। যতই হালফিলে মোবাইলে সময় দেখা আমাদের অভ্যেস হয়ে গিয়েছে, তবু ঘরের দেওয়ালে একটা ঘড়ি না থাকলে যেন মানায় না। আগেকার দিনে দেওয়াল ঘড়ি থেকে ঘণ্টায় ঘণ্টায় ঢং ঢং শব্দ সময়ের জানান দিত। আজকাল সেই প্রচলন না থাকলেও দেওয়াল ঘড়ির টিকটিক শব্দ বাড়ির অবিচ্ছেদ্য অংশ। তবে দেওয়ালে ঘড়ি লাগালেই তো হল না। জেনে নিন ঘরের কোন দিকে কেমন দেওয়াল ঘড়ি লাগালে তবে তা পজিটিভ এনার্জি প্রবাহিত করবে।


* বাস্তু গাইডলাইন অনুসারে দেওয়াল ঘড় সবথেকে উপযুক্ত স্থান হল পূর্ব, পশ্চিম এবং উত্তর দিকের দেওয়াল। ঘরের দক্ষিণ দিকের দেওয়ালে ঘড়ি না লাগানোই ভালো। পশ্চিম দিকের দেওয়ালে তখনই ঘড়ি টাঙান, যখন পূর্ব অথবা উত্তর দিকের দেওয়ালে একেবারেই ঘড়ি টাঙানোর মতো জায়গা নেই।


* হিন্দু ধর্ম অনুসারে উত্তর দিকে সম্পদের দেবতা কুবেরের বাস। তাই সেদিকে ঘড়ি লাগালে অর্থলাভ হয়। পূর্বদিক হল দেবরাজ ইন্দ্রের দিক। তাই সেদিকের দেওয়ালে ঘড়ি লাগালে ক্ষমতা প্রাপ্তি হয়। আবার পশ্চিম দিক হল বৃষ্টির দেবতা বরুণের দিক। তাই পশ্চিম দিকের দেওয়ালে ঘড়ি লাগালে জীবনে স্থিতি আসে। তবে দক্ষিণ দিক হল যমরাজের দিক। তাই এই দিকের দেওয়ালে ভুলেও ঘড়ি লাগানো উচিত নয়। এতে যমকে আহ্বান করা হয়।


* ভুলেও কখনও দরজার মাথায় ঘড়ি লাগাবেন না। আরও একটা বিষয় মাথায় রাখবেন আপনার ঘরে ঘড়ি যেন এত উপরে না টাঙানো হয়, যাতে তা দরজার মাথাকে ছাপিয়ে যায়।


* বেডরুমে দেওয়াল ঘড়ি লাগালে তা পূর্ব দিকের দেওয়ালে লাগান। বিছানা থেকে যতটা সম্ভব দূরে ঘড়ি রাখুন।


* দেওয়ালে ভুলেও নষ্ট বা বন্ধ হয়ে যাওয়া ঘড়ি রখবেন না। এটি দুর্ভাগ্যকে আকর্ষণ করে। ঘড়ির কাঁচ যেন ঝাপসা বা ফাটল ধরা না হয়।


* দেওয়াল ঘড়ি যেন সব সময় সঠিক সময় দেখায়। কয়েক মিনিট এগিয়ে সময় দেখালে সমস্যা নেই। কিন্তু স্লো ঘড়ি বাস্তুমতে অত্যন্ত অশুভ।


* গোল দেওয়াল ঘড়ি সবথেকে শুভ বলে মনে করা হয়। বেডরুমে কখনও পেন্ডুলাম ঘড়ি লাগাবেন না। এতে স্বামী স্ত্রীর মধ্যে অশান্তি দেখা দেয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.