বাস্তু নিয়ম মেনে বাড়িতে লাগান ডোর বেল, এই ধরণের আওয়াজের বেল ভুলেও ব্যবহার করবেন না



 ODD বাংলা ডেস্ক: অনেকেই ঘরে ডোরবেল বা কলিং বেল লাগান। এটা বিশ্বাস করা হয় যে শব্দ একজন ব্যক্তির জীবনে ইতিবাচক শক্তি সঞ্চার করে। বাস্তুশাস্ত্রেও তাঁর বক্তব্যের বিশেষ গুরুত্ব রয়েছে। বিশ্বাস অনুসারে, ডোর বেলের প্রভাব একজন ব্যক্তির মনেও প্রভাবিত করে। অনেকেই ডোরবেলে পাখির আওয়াজ পছন্দ করেন। অনেকেই আবার ঘণ্টার ধ্বনী। কেউ আবার ডোরবেলে মন্ত্র বা আরতির শব্দ বা গান পছন্দ করেন। অনেকেই শুধুমাত্র শব্দ পছন্দ করেন। 


বাস্তুমতে ডোরবেল বাড়ির প্রধান দরজার বাঁ দিকে লাগানো উচিৎ। বাঁ হাত গিয়ে যাতে বেল বাজানো যায় তাই করা উচিৎ। একদিকে ডোর বেলের শব্দ যেমন পরিবারের সদস্যদের মনোভার বা রুচির পরিচয় পাওয়া যায় অন্যদিকে ডোর বেল কিন্তু পরিবারের জন্য শুভশক্তি বা অশুভ প্রভাবও ঢেকে আনতে পারে। ডোরবেলের আওয়াজ মিষ্টি হলে তাও ইতিবাচক প্রভাব ফেলে। ঘরে কী ধরনের কলিং বেল রাখা উচিত, বাস্তুশাস্ত্রেও কিছু নিয়ম বলা আছে। তাহলে চলুন জেনে নেই তাদের সম্পর্কে।


মন্ত্রচ্চারণের ডোরবেল


বাস্তুশাস্ত্র অনুসারে, মন্ত্রের সাথে ঘণ্টা বাজানো আপনার জীবনে ইতিবাচক শক্তির পরিবেশ তৈরি করে। বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে এই ধরনের ডোরবেল লাগাতে পারেন।


পাখির ডাকের দরজার বেল


আপনি যদি বাড়িতে পাখির কিচিরমিচির ঘণ্টা বাজাতে চান তবে আপনি এটি বাড়ির উত্তর-পশ্চিম দিকে স্থাপন করতে পারেন। এই দিকে ডোরবেল টাঙানো খুব শুভ বলে মনে করা হয়। এই ঘণ্টা একজন ব্যক্তির জীবনে ইতিবাচক শক্তির যোগাযোগ করে।


নেমপ্লেটের উপরে ডোরবেল রাখুন


ঘরে ডোরবেলের সুইচটি এমনভাবে রাখুন যেন এটি নেমপ্লেটের উপরে থাকে। এটা বিশ্বাস করা হয় যে এটি অতিথিদের সাথে আপনার সম্পর্ক উন্নত করবে এবং পরিবারের প্রধানের জন্য সমৃদ্ধি আনবে।


এমন ডোরবেল লাগাবেন না


ঘরে এমন ঘণ্টা লাগাবেন না যেটা আপনার কানে ভালো না লাগে। এই ধরনের ভয়েস আপনার জীবনে নেতিবাচকতা প্রচার করতে পারে। তাই ঘরে সবসময় এমন ডোরবেল লাগান যা কানের জন্য আরামদায়ক।


পুজো ঘরের কাছে রাখবেন না


পুজো ঘরের কাছে কখনই ডোর বেল রাখা উচিত নয়। এটি বিশ্বাস করা হয় যে এটি আপনার পূজা থেকে মনোযোগ বিমুখ করবে না।


প্রধান দরজার এই দিকে ডোরবেল রাখুন


আপনি যদি বাড়ির প্রধান দরজায় ডোরবেল লাগাচ্ছেন, তবে এটি দরজার ডানদিকে রাখুন। এই দিকে ডোরবেল টাঙানো খুব শুভ বলে মনে করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.