গরমে কোন তেল আপনার চুলকে সুস্থ ও মসৃণ রাখবে, জেনে নিন কি বলছেন হেয়ারস্টাইলিস্টরা

 


ODD বাংলা ডেস্ক: চুলকে স্বাস্থ্যকর, ঘন, চকচকে এবং লম্বা করা যায় তখনই যখন তাদের সঠিকভাবে যত্ন নেওয়া হয়। হেয়ারস্টাইলিস্টরা সব সময় বলে থাকেন চুলের স্বাস্থ্য ঠিক রাখতে নিয়মিত তেল মাখা ও শ্যাম্পু করতে হবে। যদিও মানুষ শীতকালে চুলে সহজেই তেল লাগায়, কিন্তু গ্রীষ্মের মৌসুমে এ নিয়ে কিছু মানুষ বিভ্রান্তিতে থাকেন।


বিখ্যাত হেয়ারস্টাইলিস্ট জাভেদ হাবিব চুলের স্বাস্থ্য সম্পর্কে কিছু টিপস দিয়েছেন। তিনি বলেছিলেন যে গরমে লোকেরা চুলে তেল লাগাতে লজ্জা পান না, কারণ এটি বেশি আঠালো এবং গরম অনুভূত হয়। কিন্তু গরমে ঘাম, ধুলোবালি, তাপ আপনার চুলকে দুর্বল করে দেয়। এজন্য নিয়মিত তেল মাখাও প্রয়োজন। তার আগে এই মৌসুমে কোন তেল আপনার জন্য সবচেয়ে ভালো হবে তা জেনে নেওয়া আপনার জন্য খুবই জরুরি। হেয়ারস্টাইলিস্ট জাভেদ হাবিব জানিয়েছেন একটি বিশেষ তেলের কথা, যা গরমে সবারই ব্যবহার করা উচিত। চলুন জেনে নেওয়া যাক কোন তেল গরমে ব্যবহার করতে বলেছেন বিখ্যাত হেয়ারস্টাইলিস্ট জাভেদ হাবিব-


চুলে এই বিশেষ তেলটি লাগান


গরমের মৌসুমে যদি কোনও তেল চুলকে সুস্থ রাখতে পারে তবে তা হলো সরিষার তেল। সেই সঙ্গে এই তেল লাগালে চুল অতিরিক্ত চকচকে ও মসৃণ হয়। এজন্য চুল ধোয়ার ১-২ ঘণ্টা আগে সামান্য সরিষার তেল লাগিয়ে চুল ধুয়ে ফেলুন। আসলে, সরিষার তেলে প্রচুর পরিমাণে ওমেগা-৩, ওমেগা-৬ এবং ফ্যাটি অ্যাসিড থাকে, যা চুলের শক্তি বাড়াতে এবং তাতে প্রাণ যোগাতে কাজ করে।


খুশকিরোধী বৈশিষ্ট্য


রান্নায় ব্যবহৃত সরিষার তেল খুশকিরোধী গুণে সমৃদ্ধ। এটি চুলে লাগালে খুশকির সমস্যা চলে যায়। এর পাশাপাশি মাথার ত্বকের চুলকানিও উপশম হয়।


গরমে চুলে তেল লাগানো কি ঠিক?


গরমে চুল সুস্থ রাখার প্রাকৃতিক উপায় জানিয়েছেন হেয়ারস্টাইলিস্ট জাভেদ হাবিব। তিনি বলেন, গরমেও চুলের কন্ডিশনার প্রয়োজন। কারণ এই ঋতুতে ডিহাইড্রেশনের সমস্যা দেখা দেয়, যা শরীরের পাশাপাশি চুলেও প্রভাব ফেলে। তাই চুলের সঠিক পরিচর্যা খুবই গুরুত্বপূর্ণ। তেল না লাগার কারণে চুল পড়ার সমস্যা হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.