কেন ছেলেরা নিজেদের থেকে বেশি বয়সী মেয়েদের প্রতি আকৃষ্ট হয়, তৃতীয় কারণটি আপনাকে অবাক করবে



 ODD বাংলা ডেস্ক: প্রেম যে কার সঙ্গে কখন হতে পারে তা কেউ বলতে পারে না। ভালোবাসার মানুষ ধর্ম দেখে না, চেহারাও দেখে না, বয়স দেখে না। এটাও কারণ, সমাজ সব সময় যারা ভালোবাসে তাদের বিরুদ্ধে। প্রেমই একমাত্র জিনিস যা সমাজের কঠোর নিয়ম ও চিন্তার বিরুদ্ধে বিদ্রোহ করার ক্ষমতা রাখে। এমনকী যদি সে তার থেকে বড় কোন মেয়ের প্রেমে পড়ে এবং তাকে বিয়ে করে।


এমন অনেক ফিল্ম এবং টিভি তারকা রয়েছেন যারা বিবাহিত বা তাদের চেয়ে বড় মেয়ের সঙ্গে সম্পর্কে রয়েছেন। অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবং গায়ক-অভিনেতা নিক জোনাস ছাড়াও মালাইকা অরোরা-অর্জুন কাপুর, ঐশ্বরিয়া রাই-অভিষেক বচ্চন, বিপাশা বসু-করণ সিং গ্রোভারের মতো বলিউড তারকাদের নাম রয়েছে এই তালিকায়। কিন্তু জানেন কি, ছেলেরা কেন তাদের থেকে বয়সে বড় মহিলাদের পছন্দ করে? উত্তর যদি না হয়, তাহলে আসুন এর পিছনে কিছু সম্ভাব্য কারণগুলি জেনে নিন।


১) সম্পর্কের ক্ষেত্রে নিরাপদ 


বয়সে বড় মহিলাদের প্রেম এবং রোমান্সের বিষয়ে বেশি অভিজ্ঞতা রয়েছে। এমন পরিস্থিতিতে, তারা সম্পর্কের ক্ষেত্রে আরও স্থিতিশীল এবং নিরাপদ। তাদের মধ্যে একা থাকার ভয় কোথাও শেষ হয়ে যায়। এছাড়াও, তারা জানে কীভাবে সম্পর্কের মধ্যে তাদের আত্মসম্মান না হারিয়ে তাদের সঙ্গীকে খুশি রাখতে হয়।


২) জীবনের একটি ভাল অভিজ্ঞতা আছে


তরুণ বয়সে প্রতিটি নারী তার স্বপ্নের বুননে ব্যস্ত থাকে। জাগতের সম্পর্কে তার বোধগম্যতা কম। কিন্তু বয়সে বড় মহিলাদের মধ্যে এই বোঝাপড়া ভালভাবে বিকশিত হয়। বিশ্ব সম্পর্কে তার নিজস্ব দৃষ্টিভঙ্গি রয়েছে। যে দার্শনিক বিষয়গুলো আমরা বইয়ে পড়ছি, সে প্রায় সেগুলিই তার জীবনে যাপন করছে। এমন পরিস্থিতিতে ছেলেরা তাদের কাছে বেশি নিরাপদ বোধ করে।


৩) টাকা কোনও সমস্যা নয়


নারীরা তাদের কর্মজীবনে পুরুষদের তুলনায় তুলনামূলকভাবে দ্রুত স্থায়ী হয়। এমন পরিস্থিতিতে ছেলেরা তাদের প্রতি বেশি আকৃষ্ট হয়। কারণ তিনি জানেন যে তিনি টাকার জন্য সম্পর্কের মধ্যে নেই। এছাড়াও প্রয়োজনের সময় সাহায্য করার অবস্থানে থাকবে।


৪) বোধগম্য এবং সহায়ক


বয়সে বড় মহিলারা আত্মকেন্দ্রিক হয় না, যা অল্প বয়সে হওয়া একটু কঠিন। এমন পরিস্থিতিতে যদি সম্পর্কের মধ্যে কিছু ভুল হয়ে যায়, তবে এটি তার আরও ভাল উপায়ে মোকাবেলা করতে সক্ষম। একই সময়ে, তিনি তার সঙ্গীর প্রতি আরও সহায়ক এবং তাকে বোঝেন।


৫) আরও সৎ


বয়সের সঙ্গে সততার কোনও সম্পর্ক নেই। কিন্তু মানুষের বোধশক্তি যত বাড়ে, ততই তাদের সততা বোধ বাড়ে। বোধশক্তি সাধারণত বয়সের সঙ্গে বৃদ্ধি পায়। যে কারণে ছেলেরা বেশি বয়সী মেয়েদের সঙ্গে থাকতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। কারণ সম্পর্কের ক্ষেত্রে তাদের প্রতারণার সম্ভাবনা কম থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.