বর্ষার মরশুমে তৈলাক্ত ত্বকের যত্ন নিন এই বিশেষ উপায়, রইল ফেসপ্যাকের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: সারা বছর ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। বর্ষার সময় বাড়তে থাকে এই সমস্যা। বর্ষার সময় অধিক সমস্যায় ভোগেন তৈলাক্ত ত্বকের অধিকারিনীরা। এই সময় একদিকে ভ্যাবসা গরম অন্য দিকে প্যাকপেঁচে আবহাওয়া। বর্ষার মরশুমে ত্বকের নিন বিশেষ যত্ন। রইল কয়টি ফেসপ্যাকের হদিশ। এমন ফেসপ্যাক ব্যবহারে মিলবে উপকার।


ওটস, গোলাপ জল, দই ও মধুর ফেসপ্যাক


প্রথমে ওটস মিহি করে গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান গোলাপ জল। মেশান দই ও মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। দূর হবে ত্বকের নানান সমস্যা। এতে একদিকে যেমন অধিক তেলাভাব দূর হবে তেমনই ত্বকের জমে থাকা ময়লা বের হয়ে যাবে। প্রতি সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন এই ঘরোয়া ফেসপ্যাক।


বেসন, হলুদ, পাতিলেবু ও গোলাপ জলের ফেসপ্যাক


প্রথমে হলুদের একটি টুকরো বেটে নিন। এবার একটি বাটিতে বেসন নিন। তার সহ্গে মেশান হলুদ বাটা। মেশান গোলাপ জল। মেশান পরিমাণ মতো পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। প্রতি সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন। এতে ত্বকের অধিক তেলাভাব দূর হবে।


চন্দন ও হলুদের ফেসপ্যাক


প্রথমে হলুদের একটি টুকরো বেটে নিন। এবার একটি বাটিতে হলুদ নিয়ে তাতে মেশান চন্দন বাটা। চাইলে চন্দন গুঁড়োও মেশাতে পারেন। এবার তাতে সামান্য জল অথবা গোলাপ জল দিতে পারেন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। প্রতি সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন। এতে ত্বকের অধিক তেলাভাব দূর হবে।


মুলতানি মাটি ও গোলাপ জলের ফেসপ্যাক


একটি পাত্রে মুলতানি মাটি নিন। তাতে পরিমাণ মতো গোলাপ জল দিন। সামান্য পরিমাণ জল দিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। বর্ষার সময় যাবতীয় ত্বকের সমস্যা দূর হবে।


স্ট্রবেরি ও মধুর ফেসপ্যাক


বর্ষার সময় ব্যবহার করুন স্ট্রবেরির ফেসপ্যক। স্ট্রবেরির মাথার দিকের সবুজ অংশ কেটে বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.