দাঁতে দাঁত চেপে লড়াই করে, খারাপ সময়েও হাল ছাড়ে না এই ৫ রাশির জাতকরা



 ODD বাংলা ডেস্ক: কথায় বলে 'দিন কাহারো সমান নাহি যায়'। দিনের পরে যেমন রাত আসে, তেমনই ভালো সময়ের পর সবার জীবনেই কখনও না কখনও খারাপ সময় আসে। আছড়ে পড়া সেই দুর্যোগের ঝড়ে প্রায় আমাদের সবাই জীবনই কিছুটা এলোমেলো হয়ে যায়। কিন্তু আমাদের মধ্যে কেউ কেউ যেমন বিপর্যয়ের ধাক্কায় হাল ছেড়ে নিয়তির হাতেআত্মসমর্পণ করে ফেলেন। তেমনই আবার কেউ কেউ দাঁতে দাঁত চেপে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যান। নিজেদের কঠোর পরিশ্রম, প্রবল ইচ্ছাশক্তি ও হাল না ছাড়া মনোভাবের কারণে এরা জীবনে হার মানতে পারেন না কখনও। জ্যোতিষ অনুসারে কোনও কোনও রাশির জাতকরা জীবনে হার মানতে শেখেননি। এঁরা শেষ নিশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে যান। নিয়তির হাতে নিজেকে ছেড়ে দিয়ে দুর্ভাগ্যকে স্বীকার করে নিতে পারেন না এই রাশির জাতকরা। চিনে নিন অদম্য মানসিকতার এই পাঁচ রাশির জাতকদের।


মেষ রাশি

অত্য়ন্ত সাহসী মেষ রাশির জাতকদের ইচ্ছেশক্তিও প্রবল। মেষ রাশির গ্রহ অধিপতি হল মঙ্গল। লাল গ্রহের প্রভাবে মেষের জাতকদের প্রচুর এনার্জি থাকে। এঁরা জীবনে ঝুঁকি নিতে ভয় পান না। খারাপ সময়েও হাল ছাড়েন না মেষ রাশির জাতকরা। বরং খারাপ সময় এলে আরও সাহসের সঙ্গে ঝাঁপিয়ে পড়েন মেষের জাতকরা।


​সিংহ রাশি

সিংহ রাশিকে রাশিচক্রের রাজা বলে মনে করা হয়। এরা অত্যন্ত আশাবাদী। খুব খারাপ সময়েও আশা ছাড়েন না সিংহ রাশির জাতকরা। সিংহ রাশির জাতকরা জানেন কী ভাবে নিজের লক্ষ্য স্থির করে তারপর সেই লক্ষ্য অর্জনের জন্য ঝাঁপাতে হয়। এঁদের যেমন আত্মবিশ্বাস, তেমনই ইচ্ছাশক্তি। কঠিনতম পরিস্থিতিও সিংহ রাশির জাতকরা নিজেদের মনের জোরে কাটিয়ে ওঠেন। শুধু নিজেকে নয়, অন্যকেও বিপদ থেকে বের করে আনতে পারেন এরা।


​বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশির গ্রহ অধিপতি হল মঙ্গল ও কেতু। লাল গ্রহের প্রভাবে এদের প্রচুর এনার্জি ও পরিশ্রম করার ক্ষমতা। অত্যন্উচ্চাকাঙ্খী ও নিজের লক্ষ্যের প্রতি স্থির থাকেন বৃশ্চিক রাশির জাতকরা। খারাপ সময় কাটিয়ে উঠতে নিজেদের জ্ঞান, বুদ্ধি ও বিচার করার ক্ষমতার উপর আস্থা রাখেন বৃশ্চিক রাশির জাতকরা। এরা সমস্যা থেকে পালানোর চেষ্টা করেন না, বরং সমস্যার মুখোমুখি দাঁড়িয়ে তা দূর করার চেষ্টা করেন এরা।


​মকর রাশি

মকর রাশির গ্রহ অধিপতি হল শনি। কর্মফলের দেবতা শনির আশীর্বাদ সব সময় থাকে মকর রাশির জাতকদের উপর। এরা পরিণতমনস্ক, পরিশ্রমী ও নিজের লক্ষ্যের প্রতি স্থির। মকর রাশির জাতকরা নিজেদের আগে করা ভুল থেকে শিক্ষা গ্রহণ করেন। খারাপ পরিস্থিতিকে কী ভাবে নিজের অনুকূলে চালনা করা যায়, তা খুব ভালো করে জানেন মকর রাশির জাতকরা। এরা কোনও পরিস্থিতিতেই কখনও হাল ছাড়েন না।


মিথুন রাশি

মিথুন রাশির জাতকরা অত্যন্ত কঠোর পরিশ্রমী। নিজেদের পরিশ্রমের জোরে এরা অসম্ভবকেও সম্ভব করে তোলেন। মিথুনের জাতকরা অত্য়ন্ত আশাবাদী। জীবনের বন্ধ দরজার সামনে দাঁড়িয়েও হাল ছাড়েন না। হতাশ হয়ে হাল ছেড়ে দেওয়া মিথুন রাশির জাতকদের স্বভাবে নেই। এর দাঁতে দাঁত চেপে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.