ডিম নিতে গেলেই ফুঁসছে মা অজগর! তেড়ে এল চিড়িয়াখানার মালিকের দিকেই, দেখুন ভিডিয়ো



 ODD বাংলা ডেস্ক: দৈর্ঘ্যে অন্তত আট-দশ হাত লম্বা হবে। বেশ অনেকগুলি ডিমের মাঝে পেঁচিয়ে রয়েছে। আর নিজের সন্তানের দিকে হাত বাড়াতেই মাথা উচুঁ করে তেড়ে আসছে । এঁকে বেঁকে যখন মাথা চাড়া দিচ্ছে তখন শিউরে ওঠাই স্বাভাবিক! এমনকী মায়ের কাছ থেকে ডিম সরাতে গেলে রীতিমতো চিড়িয়াখানার মালিকেই আক্রমণ করল বিশালাকার অজগর। ভিডিয়ো দেখলে গায়ে কাঁটা দিয়ে উঠবে।


সাপের নাম শুনলে অনেকেই ভয় পায়। আর সেই সাপ যদি হয় অজগর, তাহলে তো কথাই নেই! কিন্তু যার সারাদিনই বিভিন্ন ধরনের সরীসৃপ নিয়ে কারবার তার কাছে আর এমন কী ব্যপার। তবে যতই চেনা হোক না কেন, সন্তানদের আলাদা করতে গেলে মা তো রেগে যাবেই! তাই তো চিড়িয়াখানার মালিককে আক্রমণ করতেও ছাড়েনি অজগর। নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।


এক চিড়িয়াখানার মালিক হলেন জে ব্রিউয়ার। তবে সেই চিড়িয়াখানা আর পাঁচটা চিড়িয়াখানার চেয়ে আলাদা। মূলত জে-এর চিড়িয়াখানায় রয়েছে বিভিন্ন ধরনের সরীসৃপ। যার মধ্যে বিভিন্ন বিরল প্রজাতির সাপ থেকে শুরু করে কুমির সহ আরও নানা ধরনের সরীসৃপ রয়েছে জে-এর সংগ্রহে। সেইসব ভয়াল সাপদের নিয়ে তিনি বিভিন্ন ধরনের কেরামতির ভিডিয়ো প্রায়ই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সম্প্রতি তিনি এক মা অজগরের অনেকগুলি ডিমের মধ্যে পেঁচিয়ে থাকার ভিডিয়ো শেয়ার করেছেন। নেটদুনিয়ায় নজর কেড়েছে সেই ভিডিয়ো।


ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, অজগরের ডিমগুলি নিরাপদে রাখার চেষ্টা করছেন জে। কিন্তু মা অজগর ভাবচ্ছে পাছে তার সন্তানের ক্ষতি করছেন তিনি। তাই ডিমে হাত দিতে গেলেই রেগে গিয়ে বার বার তেড়ে আসে জে-র দিকে। এমনকী একবার প্রায়ই কামড় বসাতেও গিয়েছিল সাপটি।


ভিডিয়োর সঙ্গে জে লিখেছেন, 'অজগর অনেকগুলি ডিম পেড়েছে। ডিমগুলি নিরাপদে রাখার সময় অজগরের আক্রমণের প্রবণতা থাকে। বেশ ঝুঁকিপূর্ণ কাজ হলেও আমি করব। কারণ এতে ডিমগুলির বেঁচে থাকার ভালো সম্ভাবনা রয়েছে।'


ভিডিয়োটি পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হতে থাকে। প্রায় 5 লাখের বেশি মানুষ ভিডিয়ো দেখেছেন। সঙ্গে এসেছে নেটিজেনদের অসংখ্য প্রতিক্রিয়াও। তবে বেশিরভাগ মানুষই যে বেশ ভয় পেয়েছেন তা কমেন্ট বাক্সে চোখ রাখলেই বোঝা গিয়েছে। যেমন এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী লিখেছেন, "জে-র ভিডিয়োগুলি দেখতে আমার খুব ভাল লাগে, সঙ্গে ভয়ও লাগে।"

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.