সকাল থেকে রাত পর্যন্ত এই ৫ মন্ত্র জপ করলেই সম্ভব সুখ-সমৃদ্ধি লাভ

 


ODD বাংলা ডেস্ক: আমাদের শাস্ত্রে জীবনকে সুখী-সমৃদ্ধ করে তোলার একাধিক পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছে। এর মধ্যে অন্যতম হল মন্ত্র জপ। দিনের শুরু ভালো হলে সারাদিন ভালোয় ভালোয় কাটে। আবার মন্ত্র জপের প্রভাবে জীবনে ইতিবাচক শক্তির প্রভাব বিস্তার করে। জীবনে ইতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধির জন্য বিভিন্ন মন্ত্রের উল্লেখ করা রয়েছে। এখানে এমনই ৫টি মন্ত্রের উল্লেখ করা হল, যা সকাল থেকে রাত পর্যন্ত জপ করতে পারেন এবং এর দ্বারা জীবনে উন্নতি সম্ভব হবে। সুখ-সমৃদ্ধি ও সৌভাগ্য বৃ্দ্ধির জন্য কোন কোন মন্ত্র জপ করবেন জেনে নিন।


১. করাগ্রে বসতে লক্ষ্মীঃ করমধ্যে সরস্বতী।

করমূলে তু গোবিন্দঃ প্রভাতে করদর্শনম।।


সকালে উঠে এই মন্ত্র জপ করা উচিত। শাস্ত্র অনুযায়ী সকালে ঘুম থেকে ওঠার পর দুই হাত জোড় করে উপরিউক্ত মন্ত্র জপ করুন। এই মন্ত্র জপ করলে জীবনে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়।


২. গঙ্গে চ যমুনে চ চৈব গোদাবরী সরস্বতি।

নর্মদে সিন্ধু কাবেরী জলস্মিন্সন্নিধিং কুরু


স্নান করার সময়ে এই মন্ত্র জপ করা উচিত। এই মন্ত্রে পবিত্র নদী গঙ্গা, যমুনা, নর্মদা, সিন্ধু, গোদাবরী, সরস্বতী কাবেরীকে স্মরণ করা হয়। এর মাধ্যমে আমাদের শরীরে পবিত্র শক্তি সঞ্চারিত হয়।


৩. ওম সূর্যায় নমঃ


সকালে স্নান করে ওঠার পর সূর্যকে জলের অর্ঘ্য দিতে দিতে এই মন্ত্র জপ করুন। ১১, ২১ বা ১০৮ বার এই মন্ত্র জপ করলে সুফল পাবেন।


৪. ওম সহ নাববতু। সহ নৌ ভুনক্তু। সহ বীর্যং করবাবহৈ।

তেজস্বিনাবধীতমস্তু মা বিদ্বিষাবহৈ।। ওম শান্তিঃ শান্তিঃ শান্তিঃ।


আমাদের শাস্ত্র অন্নের সম্মান করতে শেখায়। তাই ভোজন করার আগে উপরোক্ত মন্ত্র জপ করার কথা বলা হয়েছে। এই মন্ত্র জপ করে অন্ন গ্রহণ করার মাধ্যমে ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়ে থাকে।


৫. জলে রক্ষতু বারাহঃ স্থলে রক্ষতু বামনঃ।

অটব্যাং নারসিংহশ্চ সর্বতঃ পাতু কেশবঃ।।


রাতে ঘুমাতে যাওয়ার আগে এই শয়ন মন্ত্র জপ করা উচিত। এই মন্ত্রের মাধ্যমে ঈশ্বরকে প্রার্থনা করা হয়। শ্রীহরি যাতে সব দিক দিয়ে আমাদের রক্ষা করে, তার প্রার্থনা করা হয় এই মন্ত্রের মাধ্য়মে। প্রতিদিন এই মন্ত্র জপ করে জীবনে সুখী ও সমৃদ্ধ করে তোলা যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.