সালাদে শসা কেটে দেওয়ায় জরিমানা!

 


ODD বাংলা ডেস্ক: সালাদে আর পাঁচটা সবজির মতোই শসা কেটে পরিবেশন করেছিল চীনের এক রেস্তোরাঁ।‌ এই অপরাধেই বড়সড় জরিমানার মুখে পড়ত হল তাকে। একটা শসার জন্য কত টাকা জরিমানা করা হয়েছে? শুনলে চমকে যেতে পারেন যে কেউ।

সালাদে শসা কেটে দেওয়ার জন্য সরকারকে পাঁচ হাজার ইউয়ান (ভারতীয় মুদ্রায় যা ৬৫ হাজার টাকা) জরিমানা দিতে হয় ওই রেস্তোরাঁকে। সাংহাইয়ের এক রেস্তোরাঁর এই ঘটনা রীতিমতো উত্তাল পরিস্থিতি তৈরি করেছে চীনে।


সামাজিক মাধ্যমে নেটিজেন এই নিয়ে সরব হয়ে উঠেছেন। তাদের অনেকের অভিযোগ, সরকার নিজের আয় বাড়াতে যেনতেন ভাবে বড় অঙ্কের জরিমানা চাপিয়ে দিচ্ছে। কোনো গুরুতর দোষ না থাকলেও বড় অঙ্কের জরিমানা দিতে হচ্ছে অনেক ক্ষেত্রেই।


সম্প্রতি শুধু রেস্তোরাঁই নয়, বিভিন্ন ক্ষেত্রেই সরকার এমন বড়সড় জরিমানা করছে বলে দাবি নেটিজেনের। ইদানীং ট্রাক চালকরাও সরব হয়েছেন সরকারের ওজন মাপার যন্ত্র নিয়ে। গাড়ির ওজনের জন্য প্রায়ই জরিমানা দিতে হয় তাদের।‌ অথচ গাড়ির ওজনের ব্যাপারে তারা যথেষ্ট সচেতন। তাদের কথায়, সরকারের ওজন যন্ত্র দিনের পর দিন ব্যবহার হচ্ছে। সেটি ঠিকঠাক কাজ করছে কিনা তা নিয়েই সন্দেহ প্রকাশ করছেন অনেকে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.