মিলনের সময় মিলছে না যৌনতৃপ্তি, সহবাসের সময় ভুলেও করবেন না এই কাজ, বাড়বে ঝক্কি

 


ODD বাংলা ডেস্ক: সম্পর্কের গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। কিন্তু যৌন সঙ্গমের পথে বাঁধা হয়ে দাড়াচ্ছে বেশ কিছু কঠিন সমস্যা। কারণ যত দিন যাচ্ছে সঙ্গীর ইচ্ছা-অনিচ্ছার কারণেই ফিকে হয়ে যাচ্ছে যৌনমিলন। যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি সঙ্গম শুধু শারীরিক তৃপ্তিই নয়, বরং রোগেরও অব্যর্থ দাওয়াই। দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ। বিশেষত, এই কারণগুলির জন্যই চরম রোম্যান্টিক মুহূর্ত উপভোগ করতে পারছেন না মহিলারা, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।


 স্ট্রেসের কারণেই জীবনে খারাপ প্রভাব ফেলে। বেশিরভাগ ক্ষেত্রেই এই স্ট্রেসের জন্য সঙ্গমের ইচ্ছাটাই চলে যায় মেয়েদের। বিশেষজ্ঞদের মতে, সঙ্গম থেকে মুখ ফিরিয়ে নেওয়া এর অন্যতম প্রধান কারণ। রোজকার জীবন থেকে বিরতি নিতে স্ট্রেসমুক্ত হওয়া সবার আগে প্রয়োজন। সঙ্গমের সময় অনেকেই হার্ডকোর বিষয়টা বেশি পছন্দ করেন। উদ্দাম সঙ্গমের সময় কোথায় ব্যথা হলেও সমস্যা দেখা যায় যৌনমিলনে। এবং ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনে পরিবর্তন এলেও সঙ্গমের সমস্যা মহিলাদের ব্যথা অনুভূত হয়। এমনটা হলে চিকিৎসকের পরামর্শ নিন।


 অফিসের কাজ, বাড়ির কাজ সামলে অনেকেই ডিপ্রেশনের শিকার হচ্ছেন। এই ডিপ্রেশনও সঙ্গমে বাঁধা হয়ে দাঁড়ায়। শারীরিক মিলনের উপর মাথায় চাপ থাকলে সঙ্গমে বাঁধা আসে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। মন এবং মেজাজ দুটোই ঠিক থাকা দরকার সঙ্গমের সময়। মেজাজ ঠিক না থাকলে অনেকেরই অর্গ্যাজমে সমস্যা হয়। এই বিষয়টির উপর নজর দেওয়া উচিত। এই কারণের জন্যই ফোর প্লে বেসি করার কথা বলছেন বিশেষজ্ঞরা। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। বিশেষজ্ঞদের মতে, মন ভাল না থাকলে বা কোনও চিন্তার মধ্যে থাকলে কখনওই সঙ্গম করা ঠিক নয়। শরীর ক্লান্ত থাকলে কিংবা দুর্বল থাকলে যৌন মিলন করা ঠিক নয় বলে জানান বিশেষজ্ঞরা। খুব জোরে প্রস্রাব পেলে তা চেপে রেখে কখনওই সহবাসে লিপ্ত হবেন না, এতে শরীরের মারাত্মক ক্ষতি করে। অতিরিক্ত নেশা করেও সঙ্গীনির সঙ্গে যৌন সম্পর্কে না জড়ানোর ভাল। কারণ বিশেষজ্ঞদের মতে, এই সময় নেশার ঘোরে যা কিছুই ঘটে যেতে পারে। সুতরাং এই বিশেষ কিছু সময়ে সঙ্গম থেকে যতটা দূরে থাকা যায় ততটাই শরীরের পক্ষে ভাল বলে মনে করেন বিশেষজ্ঞরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.