গরমে বিয়ারের সঙ্গে এই ৫ জিনিস ভুলেও নয়, কিডনিতে পাথরের পাশাপাশি হতে পারে ক্যানসারও

 


ODD বাংলা ডেস্ক: এই গরমে ঠান্ডা বিয়ারের চাহিদা আকাশ ছোঁয়া। দোকানে লম্বা লাইন। যারা প্রচুর বিয়ার পান করতে পছন্দ করেন তাদের জন্য এই প্রচন্ড গরমে বিয়ারের চেয়ে ভালো বিকল্প আর কিছু নেই। আজকের তরুণ প্রজন্মের উইকএন্ড পার্টিগুলো খুব আনন্দের সঙ্গে বিয়ার পান করে। কিন্তু আপনাদের অবগতির জন্য বলে রাখি যে বিয়ার হোক বা অন্য যে কোনও ধরনের অ্যালকোহলই হোক তা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। অবশ্যই, ঠাণ্ডা বিয়ার যারা পান করে তাদের মনকে শান্তি দেয়। এর সামান্য নেশা বেশ ক্ষতিকর বলে মনে করা হয়। কিন্তু আপনাদের অবগতির জন্য বলে রাখি যে এটি স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।


বিয়ার, হুইস্কি বা অন্য যে কোনও ধরনের নেশা হোক না কেন, এগুলো স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। কিন্তু আপনাদের অবগতির জন্য বলে রাখি যে বিয়ারের সঙ্গে এই জিনিসগুলি খেলেও শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। সেজন্য বিয়ারের সঙ্গে এসব জিনিস খাওয়া উচিত নয়।


পার্সিমন-


তেন্দু ফলের মধ্যে ট্যানিক অ্যাসিড খুব বেশি থাকে। ভুল করেও বিয়ারের সঙ্গে খাবেন না, না হলে পেটে পাথর হতে পারে। শুধু অ্যালকোহল দিয়েই নয়, বিয়ারের সঙ্গে যে কোনও ধরনের হাই প্রোটিন জাতীয় খাবার এড়িয়ে চলতে হবে, তা না হলে মারাত্মক ক্ষতি হতে পারে।


বেকন-


বেকন নাইট্রোসামাইন সমৃদ্ধ। অন্যদিকে, অ্যালকোহলে এর পরিমাণও বেশি। এই কারণেই বিয়ার এবং বেকনের মিশ্রণ গলা এবং পাকস্থলীর ক্যান্সারের ঝুঁকি বাড়ায়।


টমেটো-


টমেটো টক কারণ এতে ট্যানিক অ্যাসিডের পরিমাণ অনেক বেশি। টক টমেটো বিয়ার বা অ্যালকোহল এড়ানো উচিত, অন্যথায় এটি অস্থিরতা এবং বমি হতে পারে।


গাজর-


অনেকেই বিয়ারের সঙ্গে সালাদ খেতে পছন্দ করেন। যখনই আপনি পানীয়ের পরিকল্পনা করছেন, বিয়ারের সঙ্গে সালাদ খাওয়া এড়িয়ে চলুন। অ্যালকোহল এবং গাজরের সংমিশ্রণ লিভারের জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে।


মটরশুটি-


খাবারে শিম বা মসুর ডাল দিয়ে তৈরি কিছু থাকলে তা বিয়ারের সঙ্গে খাওয়া থেকে বিরত থাকতে হবে। ভুল করেও তাদের বিয়ার খাওয়া বা মাতাল করা উচিত নয়। মটরশুঁটিতে আয়রন বেশি থাকে। বিয়ারের সঙ্গে এটি গ্রহণ করা শরীরের জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.