চুল নরম করতে নিয়মিত তেল মাখছেন? এই কয় ভুলে হতে পারে বিপদ

 


ODD বাংলা ডেস্ক: শুধু নিত্য নতুন প্যাক ব্যবহার করলে আর স্টাইলিং করলেই হল না। সারা বছর খুশকি, ডগা চেরা থেকে শুরু করে অকালপক্কতার মতো সমস্যা কম- বেশি ভুক্তভোগী অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ মোটা টাকা খরচ করে পার্লার ট্রিটমেন্ট করান। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। তেমনই গরমে চুলের সমস্যা বাড়তে থাকে। চুল নিয়ে গরমের মরশুমে নানান জটিলতা দেখা দেয়। এই সময় রুক্ষ্ম চুলের সমস্যায় ভোগেন অনেকে। আজ চুলের যত্নের রইল বিশেষ টোটকা। এবার গরম পড়ার আগে থেকে সতর্ক হন। গরমে চুলের যত্নে বিশেষ করে চুলের রুক্ষ্ম ভাব দূর করতে অনেকেই তেল লাগান। গরমে চুলের রুক্ষ্ম ভাব দূর করুন এই উপায়। জেনে নিন কী করবেন।


গরমের সময় যতদিন শ্যাম্পু করবেন রোজ তেল লাগান। একটি পাত্রে নারকেল তেল ও সম পরিমাণ ক্যাস্টর অয়েল নিয়ে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।


অনেকে চুল নরম করতে সারা রাত চুলে তেল মেখে রাখেন। এই ভুল একেবারে নয়। সারা রাত তেল মেখে রাখবেন না। এতে চুলের সমস্যা দেখা দিতে পারে।


চুলে অতিরিক্ত তেল লাগাবেন না। পরিমাণ মতো তেল নিয়ে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। শ্যাম্পু করার এক ঘন্টা আগে তেল লাগান।


আমন্ড ও নারকেল তেল মিশিয়ে লাগাতে পারেন। একটি পাত্রে নারকেল তেল ও সম পরিমাণ আমন্ড অয়েল নিয়ে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।


তেমনই গরমের সময় সঠিক ভাবে চুল পরিষ্কার করা দরকার। এই সময় স্ক্যাল্প তেলা হয়ে যায়। সে কারণে দ্রুত ময়লা জমে। এই সময় এক কিংবা দুদিন অন্তত শ্যাম্পু করুন। ভালো করে স্ক্যাল্প পরিষ্কার করবেন। তা না হলে স্ক্যাল্পে ময়লা জমে তার থেকে দ্রুত চুল পড়ার সমস্যা বাড়তে পারে। গরমের সময় যতটা পারবেন কম হিট দিন। হিট দিলে একদিকে যেমন চুল রুক্ষ্ম হয়ে যায় তেমনই বাড়ে চুল পড়ার সমস্যা। তাই এই কাজ এড়িয়ে চলুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.