মেনে চলুন গরুঢ় পুরাণের ৫ উপদেশ, বদলে যাবে জীবন! উপচে পড়বে সুখ-সমৃদ্ধি

 


ODD বাংলা ডেস্ক: গরুঢ় পুরাণ গ্রন্থে জীবনে সাফল্য লাভের উপায় বলা আছে। এই শাস্ত্রে যেমন মৃত্যু ও তার পরের অবস্থা এবং আত্মার মুক্তিলাভের উপায় বর্ণিত আছে, তেমনই জীবনে সুখ ও সমৃদ্ধি লাভ করতে সঠিক দিশা দেখানো আছে। জেনে নিন গরুঢ় পুরাণে শ্রীবিষ্ণুর কোন কোন উপদেশ মেনে চললে সহজেই সুখ ও সাফল্য উপভোগ করতে পারবেন আপনি।


* গরুঢ় পুরাণে বলা হয়েছে যে আপনার শত্রুরা সব সময় আপনারক ক্ষতি করার চেষ্টা করবে। কিন্তু আপনাকে বুদ্ধি করে কাজ করতে হবে। বুদ্ধি না খাটালে আমাদের জীবনে ক্ষতির মুখে পড়তে হতে পারে। তার জন্য আগে আমাদের নিজেদের শত্রুদের ঠিক করে চিনতে হবে। তবেই আমরা তাদের বিরুদ্ধে লড়াই করার সঠিক পথ বের করতে পারব।


* জীবনে সৌভাগ্য ও সমৃদ্ধি লাভ করতে সব সময় পরিষ্কার ও সুগন্ধময় পোশাক পরা জরুরি। যাঁরা প্রতিদিন স্নান করেন না এবং নোংরা পোশাক পরেন, তাঁদের প্রতি কখনোই তুষ্ট হন না মা লক্ষ্মী। তাঁদের ঘরে কোনও দিন লক্ষ্মীর আগমন ঘটে না। এমনকি ধনী ব্যক্তিরাও রোজ স্নান না করলে এবং নোংরা পোশাক পরলে ধীরে ধীরে দরিদ্র হয়ে যেতে পারেন।


* আমরা যে খাবার খাই, তার থেকেই শক্তি পায় আমাদের শরীর এবং খাবারই আমাদের স্বাস্থ্য ভালো রাখে। আবার সব থেকে বেশি অসুখ বিসুখও হতে পারে ভুল খাবার নির্বাচন করেই। তাই সুষম ও সহজপাচ্য খাবার খাওয়া জরুরি। না হলে শরীর ভালো থাকবে না।


* প্রত্যেক মানুষের নিজস্ব একটি লক্ষ্য থাকে। তবে এই লক্ষ্যকে অর্জন করার জন্য আমাদের সেই বিষয়ে সঠিক জ্ঞান ও নিরন্তন অনুশীলন করা জরুরি। অন্যদিকে অনুশীলন ও চর্চার অভাবে আমরা যে বিষয়ে দক্ষ, তাও আমরা ভুলে যেতে পারি। চর্চার অভাবে আমাদের মস্তিষ্ক জানা জিনিষও ভুলতে আরম্ভ করে। তাই গরুঢ় পুরাণ বলছে যে নিজের লক্ষ্যকে অর্জন করতে হলে সেই বিষয়ে নিয়মিত চর্চা জরুরি।


* তুলসী গাছের গুরুত্বের কথা গরুঢ় পুরাণ ছাড়া অন্য শাস্ত্রেও বর্ণিত আছে। যে বাড়িতে তুলসী গাছ থাকে, সেই বাড়িতে নেগেটিভ এনার্জি থাকতে পারে না। নিয়মিত তুলসী গাছের পুজো করলে পজিটিভ এনার্জির প্রভাবে বাড়ি থেকে সব অসুখ ও অভাব দূর হয়ে যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.