আঙুলে একটা সোনার আংটি বদলে দেবে ভাগ্য! জানুন কাদের জন্য দারুণ শুভ সোনা



 ODD বাংলা ডেস্ক: রত্নশাস্ত্র জ্যোতিষশাস্ত্রেরই একটি গুরুত্বপূর্ণ শাখা। রত্নশাস্ত্র অনুসারে বিভিন্ন গ্রহের অশুভ দশা কাটাতে নানা রত্ন ও ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। তার মধ্যে জ্যোতিষশাস্ত্রের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাতু হল সোনা। সব ধাতুর মধ্যে সোনাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় রত্নশাস্ত্রে।


সোনা অত্যন্ত দামী একটি ধাতু। ভারতীয়দের মধ্যে সোনার প্রতি একটা আলাদা আকর্ষণ থাকে। গায়ে অল্প হলেও একটু সোনা রাখেন আমাদের দেশের বেশিরভাগ মানুষই। কারণ হিন্দু ধর্ম ও ভারতীয় সংস্কৃতি অনুসারে সোনা অত্যন্ত শুভ। তাই বেশিরভাগ শুভ কাজেও সোনার ব্যবহার রয়েছে। আজ আমরা আলোচনা করব সোনার আংটি পরার উপকারিতা নিয়ে।


সোনার আংটি পরার উপকারিতা


* জ্যোতিষ অনুসারে সোনার আংটি দাম্পত্য জীবনে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে। তবে সোনার আংটি পরার কয়েকটি নিয়ম মেনে চললে তবেই শুভ ফল পুরোপুরি লাভ করা যায়।


* কোনও দম্পতি যদি চেষ্টা করেও সন্তান লাভ করতে না পারেন, তাহলে তাঁদের ডান হাতের অনামিকায় সোনার আংটি পরা উচিত।


* সরকারি বা কোনও প্রশাসনিক জটিলতায় আটকে গেলে আঙুলে সোনার আংটি পরলে উপকার পাওয়া যায় বলে প্রচলিত বিশ্বাস।


* মনঃসংযোগের অভাবে ভুগলে তর্জনীতে সোনার আংটি পরলে লাভ পাওয়া যায়।


* সর্দি ও ঠান্ডা লাগার সমস্যায় যাঁরা ভোগেন, তাঁদের কড়ে আঙুলে সোনার আংটি পরা উচিত।


সোনা কোন রাশির জাতকদের জন্য উপকারী?


বৈদিক জ্যোতিষ অনুসারে সোনা মেষ, কর্কট, সিংহ ও ধনু রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ। এই রাশির জাতকদের গায়ে একটু হলেও সোনা ধারণ করা উচিত। মেষ, কর্কট, সিংহ ও ধনু রাশির জাতকরা সোনা পরলে ঋণ থেকে মুক্তি পাবেন এবং এদের সামনে উপার্জনের নতুন পথ খুলে যাবে।


বলা হয়ে থাকে যে সোনা সোনাকে আকর্ষণ করে। অর্থাত্‍ আপনি গায়ে সোনা পরলে তা সম্পদ ও সমৃদ্ধিকে আপনার প্রতি আকর্ষণ করবে। শরীরের বিভিন্ন অঙ্গে সোনা পরার আলাদা আলাদা প্রভাব রয়েছে। গলায় সোনার হার পরে থাকলে তার শুভ প্রভাবে আর্থিক পরিস্থিতির উন্নতি হয়।


সোনা কোন রাশির জাতকদের জন্য শুভ নয়?


রত্নশাস্ত্র অনুসারে বৃষ, মিথুন, বৃশ্চিক ও কুম্ভ রাশির জাতকদের ভুল করেও সোনা পরা উচিত নয়। আপনি এই রাশিগুলির কোনও একটির জাতক হলে মনে রাখবেন যে সোনা আপনার জন্য মোটেও উপকারী নয়। গায়ে সোনা পরে থাকলে তার অশুভ প্রভাবে আপনার বড় ক্ষতি হয়ে যেতে পারে।


আবার তুলা ও মকর রাশির জাতকরা নিজেদের গায়ে সোনা পরতে পারেন, তবে তা খুব বেশি পরিমাণে না হওয়াই বাঞ্ছনীয়। আবার লোহা ও কয়লার ব্যবসা যাঁরা করেন, তাঁদেরও সোনা থেকে দূরে থাকা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.