রোদে ট্য়ান পড়ে গিয়েছে? ঘরোয়া পদ্ধতিতে ট্যান তুলে নিন এইভাবে

ODD বাংলা ডেস্ক: এই গরমে রোদের তাপে ট্যান পড়েছে?  ঘরোয়া পদ্ধতিতে ত্বকের ট্যান তুলে ফেলতে ব্যবহার করুন এইসব ঘরোয়া পদ্ধিতি-

১) দই-টমেটোর প্যাক- টমেটোর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের উজ্জ্বলতা বাড়ায়, দইয়ের ল্যাকটিক অ্যাসিড কোমলতা সুনিশ্চিত করে। টমেটো আর দইয়ের প্যাক মুখে ২০ মিনিটের বেশি রাখবেন না, আর কখনও যদি মনে হয় ত্বকে অস্বস্তি হচ্ছে সঙ্গে সঙ্গে তুলে ফেলুন। 

২) লেবু-মধুর প্যাক- পাতিলেবুর রস আর মধু এমন পরিমাণে মিশিয়ে নিন যাতে একটা বেশ গাঢ় মিশ্রণ তৈরি হয়। মুখে, হাতে-পায়ে এই প্যাক লাগিয়ে আধ ঘণ্টা রাখুন। তার পর ধুয়ে ফেলুন। এই মিশ্রণে খানিকটা চিনি যোগ করলে স্ক্রাবিংয়ের কাজটাও হয়ে যাবে।

৩) আলুর রস- আলু কুরে নিয়ে তা থেকে রস বের করে নিন এবং তা তুলো দিয়ে মুখে লাগান ব্যবহার করুন। সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে নিন। লেবু প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

৪) বেসন-কাঁচা হলুদের প্যাক- বিশেষ করে ভারতীয় ত্বককে উজ্জ্বলতর করে তুলতে হলুদের জুড়ি মেলা ভার। কাঁচা হলুদ এবং বেসন একসঙ্গে পেস্ট বানিয়ে নিন এবং তার সঙ্গে মেশান দই। এই প্যাক তৈরি করে নিয়মিত ব্যবহার করুন। দিন সাতেকের মধ্যেই তফাতটা বুঝতে পাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.