জীবনে কতবার এবং কোন বয়সে আসে শনির সাড়ে সাতি দশা? জানুন বিশদে

 


ODD বাংলা ডেস্ক: শনি সব গ্রহের মধ্যে সবচেয়ে ধীরে নিজের স্থান পরিবর্তন করে। এক একটি রাশিতে শনি প্রায় আড়াই বছর করে অবস্থান করে। জ্যোতিষ অনুসারে শনির সাড়ে সাতি ও ধাইয়া দশা যখন যার উপরে পড়ে, তার জীবনে ভূমিকম্প নেমে আসে। এই সময় কর্মফলের দেবতা শনি নির্মম ভাবে জাতককে শাস্তি দিয়ে থাকেন। সেই কারণে প্রায় শনির সাড়ে সাতি দশাকে ভয় পায়। জেনে নিন মানুষের জীবনে কতবার শনির সাড়ে সাতি দশা আসতে পারে।


শনির সাড়ে সাতি দশা একবার শুরু হলে সাড়ে সাত বছর ধরে চলতে পারে। শনির অবস্থানের ভিত্তিতে কখন কোন রাশিতে শনির সাড়ে সাতি চলবে তা নির্ধারিত হয়। শনি গ্রহ যখন যে রাশিতে প্রবেশ করে, সেই রাশিতে শুরু হয় শনির সাড়ে সাতি দশা। এছাড়া এর আগের রাশি ও পরের রাশিও শনির সাড়ে সাড়ে সাতি দশার মধ্যে অন্তর্ভুক্ত হয়।


সাড়ে সাতি দশায় শনি জাতককে তার কর্মফলের শাস্তি দিয়ে থাকেন। যে রাশি থেকে শনির সাড়ে সাতি শুরু হয়েছে, অর্থাত্‍ যে রাশিতে শনি তখন অবস্থান করছেন, সেই রাশির জাতকরা আর্থিক কষ্ট, মানসিক সমস্যা ও শারীরিক ভাবে অসুখ-বিসুখ ও আঘাতের কবলে পড়েন। রাশিচক্রের মোট বারোটি রাশিকে একবার অতিক্রম করে আসতে শনির ৩০ বছর সময় লাগে। অর্থাত্‍ এক একটি রাশিতে শনি আড়াই বছর করে অবস্থান করেন।


জ্যোতিষ অনুসারে, অকালে মৃত্যু হয়নি এমন প্রতিটি মানুষের জীবনে শনির সাড়ে সাতি দশা অন্তত তিন বার করে আসে। প্রতি ৩০ বছর অন্তর জাতককে শনির সাড়ে সাতি দশার মুখে পড়তে হয়। সাড়ে সাত বছর ধরে চলা সাড়ে সাতি দশা তিনটি পর্যায়ে বিভক্ত। প্রতিটি পর্যায় আড়াই বছর করে চলে। এর মধ্যে প্রথম পর্যায়ে জাতক আর্থিক কষ্টের মধ্যে থাকে। শনির সাড়ে সাতি দশার দ্বিতীয় পর্যায়ে জাতককে কর্মক্ষেত্রে নানা বাধার মুখে পড়তে হয়। এই সময় পরিবারেও বিভিন্ন কারণে অশান্তি দেখা দেয়। আর শনির সাড়ে সাতি দশার তৃতীয় পর্যায়ে জাতক অসুখ-বিসুখে কষ্ট পান।


বর্তমানে শনির সাড়ে সাতি দশা চলছে মকর, কুম্ভ ও মীন রাশিতে। এই সময় কুম্ভ রাশিতে অবস্থান করছে শনি। সেই কারণে কুম্ভ ছাড়া এর আগের রাশি মকর ও পরের রাশি মীনও রয়েছে সাড়ে সাতি দশার কবলে। এই সময় এই তিন রাশির জাতকদের মহাদেব ও বজরংবলীর পুজো করা পরামর্শ দেওয়া হচ্ছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.