ঘরের এই দিকে সোফা রাখুন, তাহলেই খুলবে সৌভাগ্যের দ্বার



 ODD বাংলা ডেস্ক: নিজের বাড়ি সুন্দর করে সাজিয়ে রাখতে আমরা সবাই পছন্দ করি। বাড়ি কী ভাবে সাজালে তা আরও আকর্ষক হয়ে উঠবে তা নিয়ে চিন্তাভাবনা করেন অনেকেই। এমন অনেকেই আছেন, যাঁরা বাড়ি সুন্দর করে সাজানোর জন্য মোটা অর্থ ব্যয় করেন। তবে বাড়ি শুধু সুন্দর করে সাজালেই তো হল না, বাস্তুশাস্ত্র অনুসারেও তা সঠিক হওয়া জরুরি। কারণে অন্দরসজ্জা বাস্তু অনুসারে যথাযথ না হলে তা পরিবারে অশান্তির কারণ হয়। বাড়ির সদস্যদের জীবনেও নানা সংকট নেমে আসতে পারে বাস্তুদোষের প্রভাবে।


আজ আমরা আলোচনা করব ড্রয়িংরুমের বাস্তুসজ্জা নিয়ে। ড্রয়িংরুম অর্থাত্‍ বসার ঘরের সবচেয়ে প্রয়োজনীয় যে আসবাব তা হল সোফা। সোফা ছাড়া ড্রয়িংরুম অসম্পূর্ণ। কিন্তু ঘরের কোনদিকে সোফা রাখলে তা আপনার সৌভাগ্যের পথ প্রশস্ত করবে তা জানেন কি?


সোফা রাখার বাস্তু টিপস


* যে ড্রয়িংরুমের দরজা দক্ষিণ দিকে খোলে, সেই ড্রয়িংরুমে সোফা রাখুন দক্ষিণ-পূর্ব দিকে। বাস্তু অনুসারে সোফা রাখার জন্য এটা সবথেকে উপযোগী দিক ।


* যদি বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকে লিভিং রুম হয় অথবা লিভিং রুমের প্রধান দরজা উত্তর বা উত্তর-পূর্ব দিকে থাকে, তাহলে সোফা রাখতে উত্তর-পূর্ব দিকে।


* যদি বাড়ির প্রধান দরজা হয় উত্তর দিকে মুখ করা, তাহলে সোফা রাখুন দক্ষিণ অথবা পশ্চিম দিকে। আবার যেখানে ড্রয়িংরুমের প্রধান দরজার মুখ পশ্চিম দিকে, সেখানে সোফা দক্ষিণ-পশ্চিম দিকে রাখতে পারলে ভালো।


* বাড়ির মূল দরজা পশ্চিম দিকে মুখ করা হলে সোফা রাখতে হবে উত্তর-পশ্চিম দিকে। এই দিকে সোফা রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।


বাস্তু মেনে সঠিক দিকে সোফাসেট রাখতে পারলে সেই বাড়িতে পজিটিভ শক্তি প্রবাহিত হয় এবং পরিবারে সুখ সমৃদ্ধি উপচে পড়ে। সোফা তো প্রায় আমাদের সবার বাড়িতেই আছে। শুধু জেনে নিন বাস্তু অনুসারে তাকে ঘরের কোন দিকে বসাবেন। তাহলেই জীবনের অনেক সমস্যার সমাধান হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.