আপনি যদি পেট বা কোমরের চর্বি কমাতে চান, তাহলে জামের এই ম্যাজিক্যাল ড্রিঙ্কটি কাজে লাগান

 

ODD বাংলা ডেস্ক: প্রচণ্ড গরমের জন্য অনেকের স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ছে। এমন অবস্থায় রোদে বের হওয়া আরও বিপজ্জনক। এই মৌসুমে শরীরকে হাইড্রেটেড রাখার দিকে পূর্ণ মনোযোগ দিতে হবে। শরীরে যাতে পুষ্টির ঘাটতি না হয় সেদিকেও একই সঙ্গে খেয়াল রাখতে হবে। এর জন্য ফল ও শাকসবজি খেতে হবে। এই মৌসুমে জাম বেশ উপকারী একটি ফল। এটি যত বেশি সুস্বাদু, ততটাই স্বাস্থ্যকর। এতে অনেক ধরনের বৈশিষ্ট্য পাওয়া যায় যা স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এটি থেকে তৈরি একটি পানীয় গ্রীষ্মে তাপপ্রবাহে শরীর ঠান্ডা রাখতে দারুন কাজ দেয়। চলুন জেনে নেওয়া যাক...

জাম খাওয়ার উপকারিতা

গ্রীষ্মকালে প্রচুর পরিমাণে জাম পাওয়া যায়। এছাড়াও এর অনেক অসাধারণ সুবিধা রয়েছে। জলে পরিপূর্ণ হওয়া ছাড়াও এতে অনেক ধরনের বৈশিষ্ট্য পাওয়া যায়। এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে। এছাড়াও আরও অনেক রোগ শরীরে পৌঁছতে দেয় না। আপনি যদি হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে চান তবে আপনার জাম খাওয়া উচিত। শুধু তাই নয়, ওজন কমাতেও জাম অনেক উপকারী।

জাম খাওয়ার উপকারিতা-

জাম খাওয়ার অগণিত উপকারিতা রয়েছে কিন্তু খুব কম মানুষই জানেন যে জাম থেকে এমন একটি পানীয় তৈরি করা হয় যা আরও বেশি উপকারী। এই পানীয় পান করলে ওজন দ্রুত কমে যায় এবং রক্তের সুগারও নিয়ন্ত্রণে থাকে। এই পানীয়কে জাম শট উপকারিতা বলা হয়। যা তৈরি করাও খুব সহজ।

জাম শট তৈরির উপকরণ

জাম - ২৫০ গ্রাম

কালো লবণ- আধা চা চামচ

লেবুর রস - ১ চা চামচ

কিভাবে জাম শট বানাবেন

প্রথমে জামকে ছোট ছোট টুকরো করে কেটে এর বীজ বের করে নিন। মিক্সারে জাম ভালো করে পিষে নিন। এবার এতে কালো লবণ ও লেবুর রস মিশিয়ে নিন। সব উপকরণ ভালোভাবে মিশে গেলে শটগুলো একটি গ্লাসে রাখুন। এবার এতে পুদিনা রেখে পান করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.