বয়স তিরিশ পেরিয়েছে? ত্বকের চর্চায় কখনও মুখে ছোঁয়াবেন না এই কয়েকটা জিনিস



 ODD বাংলা ডেস্ক: বয়সের সাথে সাথে আমাদের ত্বকের দ্রুত পরিবর্তন হয়। এই কারণেই আমাদের চেহারায় বয়সের ছাপ পড়তে শুরু করে। এটি আড়াল করার জন্য, লোকেরা অনেক ধরণের অ্যান্টি-এজিং ক্রিম এবং চিকিত্সা ব্যবহার করে। আজকের সময়ে এই পরিবর্তন খুব দ্রুত ঘটছে, কারণ এখন মানুষের জীবনযাত্রা বিশৃঙ্খল হয়ে পড়েছে। কেউ নিজের যত্ন নেওয়ার সময় পায় না। তাই ঘরে ঘরে মহিলাদের ত্বকের সমস্যা খুবই সাধারণ হয়ে উঠছে।


আপনি চাইলে কিছু বিষয়ে মনোযোগ দিয়ে টাকা খরচ না করে বয়সের সঙ্গে সঙ্গে তরুণ দেখাতে পারেন। ৩০ বছর বয়সের পর চোখের নিচে ফাইন লাইন, পিগমেন্টেশন, ডার্ক সার্কেলের মতো সমস্যা এড়াতে কিছু জিনিস এড়িয়ে চলতে হবে। এটা সবসময় দেখা যায় যে লোকেরা তাদের বয়স লুকানোর জন্য কোনও না কোনও চিকিত্সার আশ্রয় নেয়। যার প্রভাবে ত্বকে নানা সমস্যা দেখা দেয়। তাহলে চলুন জানাই ৩০ বছর বয়সের পর কী কী জিনিস এড়িয়ে চলা উচিত।


ব্লিচ থেকে দূরে থাকুন


তবে ব্লিচ ত্বকের সমস্যা তৈরি করতে পারে। এমন পরিস্থিতিতে, আপনি যদি ৩০-এর পরেও ব্লিচিং করতে থাকেন তবে আপনার ত্বকের স্থিতিস্থাপকতা দুর্বল হয়ে পড়বে। এতে বলিরেখা বাড়তে পারে। তাই সম্ভব হলে ব্লিচ থেকে দূরে থাকুন।


অত্যধিক wipes ব্যবহার এড়িয়ে চলুন


বেশিরভাগ মানুষ মুখের মেকআপ অপসারণ করতে ওয়াইপ ব্যবহার করেন, তবে বলা হয় যে ওয়াইপ আমাদের মুখের ত্বককে আলগা করে দেয়। মেকআপ তুলতে চাইলে নারকেল তেল ব্যবহার করুন।


CTM নিয়মিত করুন


এর পুরো নাম ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং। বয়সের সাথে তরুণ দেখাতে এটির যত্ন নিন, এটি এড়িয়ে গেলে আপনার ত্বক ফর্সা দেখাবে। এমন পরিস্থিতিতে এটিকে রুটিনে আনার চেষ্টা করুন।


সানস্ক্রিনের এসপিএফ সম্পর্কে সচেতন থাকুন


গ্রীষ্মের মৌসুমে আপনি যে সানস্ক্রিন ব্যবহার করেন তার এসপিএফের দিকে বিশেষ মনোযোগ দিন। বলা হয়ে থাকে যে বয়স বাড়ার সাথে সাথে এসপিএফ সংখ্যাও পরিবর্তিত হয়। সানস্ক্রিন বয়সের উপযুক্ত না হলে তা থেকে দূরে থাকুন।


অপ্রয়োজনীয় সৌন্দর্য পণ্য থেকে দূরে থাকুন


অপ্রয়োজনীয় সৌন্দর্য পণ্য থেকে দূরে থাকুন। আপনি যদি ফেসিয়াল এবং ক্লিনজিং করতে থাকেন তাহলে আপনার ত্বক পরিষ্কার থাকবে। মাঝে মাঝে ত্বকের চিকিৎসা নিন

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.