এই বাস্তু দোষগুলি অত্যন্ত ভয়ঙ্কর, জীবন থেকে মুছে দিতে পারে সুখ-শান্তি! এখনই জানুন

 


ODD বাংলা ডেস্ক: বাস্তু অনুযায়ী আমাদের প্রত্যেকের বাড়িতে কোনও না-কোনও ত্রুটি থাকে। যা বাস্তু দোষের কারণ হয়ে দাঁড়ায়। এই দোষের কারণে পরিবারে প্রায়ই কলহ দেখা দেয়। পরিবারের সদস্যদের মধ্যে বিবাদ বাঁধতে থাকে। এমনকি স্বামী-স্ত্রীর সম্পর্কেও কোনও ভালোবাসা থাকে না। বাস্তু মতে এই দোষগুলি সুখী জীবনের সমস্ত স্বপ্ন ধ্বংস করে দিতে পারে। যার ফলে জীবনে নেমে আসে অন্ধকার। ক্রমশ বাড়তে থাকে অর্থাভাবের সম্ভাবনা। কোন কোন বাস্তু দোষ ব্যক্তির জীবনকে ছাড়খাড় করে দেয় জেনে নেওয়া যাক।


​ছবির কারণে সৃষ্ট বাস্তু দোষ

বাস্তু শাস্ত্র  বলছে বাড়ির দেওয়ালে ছবি আঁকাতে পারেন। কিন্তু কখনও কোনও ছবি বা মূর্তি লাগিয়ে রাখতে নেই। কারণ এর ফলে গভীর বাস্তু দোষ তৈরি হয়। অনেকেই বাড়িতে ঠাকুরের বড় প্রতিমা রাখেন। কিন্তু বাস্তু শাস্ত্র বলছে দেব-দেবীর খুব বড় প্রতিমা রাখা কাম্য নয়। এ ক্ষেত্রে ১ থেকে ১১ আঙুল উঁচু প্রতিমা রাখা উচিত। এর ফলে বাড়িতে কোনও বাস্তুদোষ থাকবে না।


​এমন ঘর ভুলেও ভাড়া নেবেন না

বাস্তু শাস্ত্র মতে বাড়ির উত্তর-পূর্বাংশ উঁচু হওয়া উচিত নয়। পাশাপাশি এ দিকে কখনও শৌচালয় থাকা উচিত নয়। কারণ উত্তর-পূর্ব দিকে শৌচালয় থাকলে আর্থিক লোকসান হয়। পরিবারে অশুভ ঘটনা ঘটতে পারে। এই দিকটি অন্যান্য দিকের থেকে নীচু হওয়া উচিত। উত্তর-পূর্ব অর্থাৎ ঈশান কোণ ঠাকুরঘর তৈরির জন্য শুভ। এই সমস্ত দিক বিবেচনা করে বাড়ি ভাড়া নেবেন। ভুল দিকে বাড়ি বা তার কক্ষ রয়েছে এমন ঘর ভুলেও ভাড়া নেবেন না। আবার কারও বাড়ির উত্তর-পূর্বাংশ খালি থাকলে, তা ভাড়া দেওয়ার কথা ভুলেও ভাববেন না।


​দরজা-জানালা খুলুক ভিতরের দিকে

এই শাস্ত্র  মতে বাড়ির দরজা বাইরের দিকে খোলা শুভ নয়। দরজা সব সময় ভিতরের দিকে খোলা উচিত। পাশাপাশি দরজা খোলা বা বন্ধ হওয়ার সময় শব্দ করলে, তাকে বাস্তু শাস্ত্রে মোটেও শুভ মনে করা হয় না। দরজার পাশাপাশি জানালার ক্ষেত্রেও এই একই নিয়ম পালন করা উচিত। জানালাও যাতে ভিতরের দিকে খোলে সে দিকে লক্ষ্য রাখবেন। তা না-হলে ওই বাড়িতে বসবাসকারী সদস্যদের মনে ভয়, মানসিক কষ্ট বাড়তে পারে। বাড়ির কর্তাকে প্রচুর কষ্টও ভোগ করতে হতে পারে।


​বাদুর এলে শুদ্ধি জরুরি

বাস্তু মতে বাড়িতে কখনও মৌমাছির চাক থাকা উচিত নয়। বাস্তু বিজ্ঞান অনুযায়ী, যে বাড়িতে মৌমাছির চাক থাকে, সেখানে ৬ মাস পর্যন্ত বাস্তু দোষের প্রভাব বৃদ্ধি পায়। অন্য দিকে যে বাড়িকে বাদুড় প্রবেশ করে যায়, সেখানে ১৫ দিনের জন্য দোষ ব্যাপ্ত হয়। শাস্ত্র বলছে আপনার বাড়িতে এমন ঘটনা ঘটলে বিলম্ব না-করে গৃহ শুদ্ধি করানো উচিত। উল্লেখ্য বাড়িতে শকুন ও কাকের প্রবেশকেও শুভ মনে করা হয় না।


​রান্নাঘরের বাস্তু

রান্নাঘরে বাস্তু দোষ থাকলে আর্থিক সমস্যা তো দেখা দেয়ই, তার পাশাপাশি স্বাস্থ্য সমস্যাও দেখা দিতে পারে। বাস্তু শাস্ত্র মতে, রান্নাঘরের দরজার সামনে যাতে গ্যাস স্টোভ না-থাকে সে দিকে লক্ষ্য রাখতে হবে। কারণ এমন হলে বাড়ির উন্নতি ও সমৃদ্ধি দূর হয়ে যায়। বাস্তু বলছে, এমন স্থানে গ্যাস স্টোভ থাকতে হবে যাতে রান্না করার সময় গৃহিণীর মুখ পূর্ব দিকে থাকে। এর ফলে আরোগ্য লাভ করা যায়। পরিবারের সদস্যরা কম অসুস্থ হয়। বাস্তুর পরামর্শ মেনে রাতে রান্না করার পর গ্যাস ও প্ল্যাটফর্ম পরিষ্কার করে নেবেন। এঁটো বাসন ধুয়ে রাখা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.