মাত্র ১০ টাকায় বাড়িতে তৈরি করুন হেয়ার সিরাম, চুল হবে আগের চেয়ে ঘন ও সিল্কি

 


ODD বাংলা ডেস্ক: চুলে জট পড়া বড় সমস্যার কারণ। জট চুল একটি বড় সমস্যা হতে পারে অল্পবয়সী মেয়েদের জন্য। চুল ধোয়ার সময় চুলের এমন অবস্থা হয় যে কখনও কখনও সূর্যের আলো, ধুলাবালি এবং ময়লা চুলকে অতিরিক্ত শুষ্ক করে তোলে। এমন পরিস্থিতিতে চুলকে সিল্কি করতে বাড়িতেই তৈরি করে নিতে পারেন হেয়ার সিরাম। মাত্র ১০ টাকায় এই সিরাম তৈরি করা যায়। আর বাজারচলতি হাজার একটা চুলের যত্নের পণ্যের থেকে বাড়িতে তৈরি এই সিরাম রীতিমত ভালো ও গুণমান সম্পন্ন। এটি ব্যয়বহুল চুলের যত্ন পণ্যের তুলনায় একই প্রভাব ফেলে আপনার চুলের ওপরে। তাহলে জেনে নিন কিভাবে আপনি ঘরে বসে চুলের সিরাম তৈরি করতে পারেন এবং আপনার চুলকে সিল্কি ও চকচকে করতে পারেন।


মসৃণ চুলের জন্য হেয়ার সিরাম কীভাবে তৈরি করবেন তা জেনে নিন


চা পাতা ও পেঁয়াজের সাহায্যেও হেয়ার সিরাম তৈরি করা যায়। সিল্কি চুলের জন্য হেয়ার সিরাম তৈরি করতে, একটি বাটি পেঁয়াজ এবং ৩ চা চামচ চা পাতা নিয়ে প্রথমে একটি পাত্রে এক গ্লাস জল রেখে গ্যাসে গরম করুন। ফুটানো জলের মধ্যে চা পাতা দিন এবং ফুটতে দিন। তারপর তাতে পেঁয়াজ মিশিয়ে সেদ্ধ করুন। মিশ্রণটি ১৫ মিনিটের জন্য সিদ্ধ করুন, ঠান্ডা করুন এবং একটি স্প্রে বোতলে ভরে নিন। আপনার হেয়ার সিরাম প্রস্তুত। এতে চুল নরম হবে এবং চুলের বৃদ্ধিতেও সাহায্য করবে। চায়ের তুষের জল চুলকে চকচকে করে।


এই সিরাম কাজ করবে


আপনি অ্যালোভেরা হেয়ার সিরাম তৈরি করে চুলে লাগাতে পারেন। অ্যালোভেরা হেয়ার সিরাম তৈরি করতে, ১/৪ কাপ তাজা অ্যালোভেরা জেল নিন। এতে ২ টেবিল চামচ নারকেল তেল এবং ভিটামিন ই ক্যাপসুল যোগ করুন। এই মিশ্রণটি একটি মিক্সারে পিষে নিন। এটা করলে পাতলা হয়ে যাবে। এবার একটি বোতলে ভরে নিন। এই সিরাম হাতের তালুতে নিয়ে চুলের গোড়ায় লাগান। এতে জট পড়া চুল তাড়াতাড়ি সোজা হয়ে যাবে।


চুলের ধরণ দেখে বানান হেয়ার সিরাম


হেয়ার সিরাম ব্যবহার করার সময় মনে রাখবেন অতিরিক্ত সিরাম লাগাবেন না। অত্যধিক সিরাম ব্যবহার করলে চুল আঠালো হবে এবং চর্বিযুক্ত দেখাবে। চুলের গোড়ায় সিরাম প্রয়োগ করা থেকে বিরত থাকুন এবং অল্প পরিমাণে প্রয়োগ করুন। না হলে চুল ভারী দেখাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.