হার মানে না এই ৪ রাশি, পরিশ্রমের জোরে শীর্ষে পৌঁছয় এরা

 


ODD বাংলা ডেস্ক: বৈদিক জ্যোতিষ অনুযায়ী ১২টি রাশি, নবগ্রহ ও ২৭ নক্ষত্রের প্রভাবে ব্যক্তির স্বভাব ও ব্যক্তিত্ব গড়ে ওঠে। প্রতিটি রাশির ওপর গ্রহ ও নক্ষত্রের আধিপত্য থাকে। তাই বিভিন্ন রাশির জাতকদের স্বভাব ভিন্ন হয়। জ্যোতিষ শাস্ত্রে এমন কিছু রাশির জাতকদের উল্লেখ রয়েছে, যাঁরা অত্যন্ত সৎ, পরিশ্রমী। শত চেষ্টা সত্ত্বেও এই রাশির জাতকদের কেউ পরাজিত করতে পারে না। কোন কোন রাশির জাতকের কথা বলা হচ্ছে, তা জেনে নিন এখানে।


তুলা রাশি 

বৈদিক জ্যোতিষ অনুযায়ী তুলা রাশির জাতকরা অত্যন্ত পরিশ্রমী ও সৎ হন। এর পাশাপাশি রোম্যান্টিক হন এঁরা। আবার হাসিঠাট্টা করতে খুব ভালোবাসেন এই রাশির জাতকরা। জ্যোতিষ অনুযায়ী নিজের মর্জিমাফিক কাজ করে থাকেন এই রাশির জাতকরা। পাশাপাশি সমস্ত কাজই সুচারু রূপে পূর্ণ করেন। তুলা রাশির জাতকদের মধ্যে শেখার অদম্য ইচ্ছা কাজ করে। বিলাসবহুল জীবনযাপনের আকাঙ্খা থাকে এই রাশির জাতকদের মধ্যে।


সিংহ রাশি 

এই রাশির জাতকরা স্বাধীনতা ভালোবাসেন। এই রাশির জাতকদের মুখে এক অনন্য তেজ থাকে। কখনও কারও সামনে নিজের মাথা নত করেন না সিংহ রাশির জাতকরা। অন্যেরা এঁদের হারানোর যত চেষ্টাই করুন না-কেন, তবে এঁদের পরাজিত করা কঠিন। কারণ সিংহ জাতকরা যে কোনও পরিস্থিতিতে হার শিকার করতে রাজি হন না। জেদি স্বভাবের হন এই রাশির জাতকরা। কেরিয়ারে বড়সড় সাফল্য অর্জন করতে পারেন এঁরা। এই রাশির অধিপতি সূর্য। যে কারণে এমন ব্যক্তিত্ব গড়ে উঠেছে সিংহ রাশির জাতকদের।


ধনু রাশি

জ্যোতিষ অনুযায়ী ধনু রাশির জাতকরা খিটখিটে মেজাজের হন। তবে বিপরীত পরিস্থিতিতে শান্ত থাকার অসাধারণ গুণ রয়েছে এই জাতকদের মধ্যে। অন্যের মুখ থেকে তাঁদের মনের কথা জানতে পারেন এই রাশির জাতক। পাশাপাশি নিজের আত্মসম্মানের সঙ্গে কোনও আপোস করেন না এঁরা। যে কোনও পরিস্থিতিতেই এঁরা নিজের আত্মসম্মান ত্যাগ করেন না। কর্মঠ ও পরিশ্রমী হন এঁরা। এই রাশির অধিপতি বৃহস্পতি তাঁদের এই গুণ প্রদান করে থাকে।


কুম্ভ রাশি 

কুম্ভ রাশির জাতকরা আবেগপ্রবণ হয়ে থাকেন। তবে নিজের আত্মসম্মান বোধের সঙ্গে আপোস করেন না এই রাশির জাতকরাও। মাথা তুলে বাঁচতে জানেন এঁরা। কুম্ভ জাতকদের জোর করে বা চাপ দিয়ে কোনও কাজ করাতে পারবেন না। এই রাশির জাতকরা যাকে ভালোবাসেন, সবসময় তাঁদের পাশে থাকেন। পরিশ্রমী কুম্ভ জাতকদের চিন্তাভাবনা অন্যদের তুলনায় আলাদা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.