বালিশের পাশে এই ৪ জিনিস রেখে ঘুমোবেন না, সংসার থেকে বিদায় নেবেন ধনলক্ষ্মী

 


ODD বাংলা ডেস্ক: হিন্দুধর্মে মা লক্ষ্মী হলেন সম্পদ ও সমৃদ্ধির অধিষ্ঠাত্রী দেবী। বলা হয়ে থাকে যে সংসারে লক্ষ্মীর অবস্থান থাকে, সেই সংসারে কখনও দুঃখ ও দারিদ্র্যের অশুভ ছায়া পড়ে না। তবে মা লক্ষ্মী হলেন চঞ্চলা দেবী। গৃহস্থের সামান্য ভুলচুকেই তিনি রুষ্ট হয়ে বিদায় নিতে পারেন। তাই লক্ষ্মীকে প্রীত রাখার চেষ্টা আমরা সব সময় করে থাকি। সারাদিনে আমরা এমন অনেক কাজ করে থাকি, যাতে নিজেদের অজান্তেই আমরা মা লক্ষ্মীকে কূপিত করে ফেলি। আজ আমরা আলোচনা করব ঘুমনোর সময় বালিশের কাছে কোন কোন জিনিস রাখলে তাতে রুষ্ট হয়ে বিদায় নিতে পারেন ধনলক্ষ্মী।


বাস্তু অনুসারে মা লক্ষ্মী খুশি রাখার অনেক উপায় বর্ণিত আছে। কিছু কিছু ভুলচুকের কথা বাস্তু শাস্ত্রে উল্লেখ আছে, এগুলি ভুল করেও করে ফেললে রুষ্ট হয়ে আমাদের সংসার ত্যাগ করতে পারেন মা লক্ষ্মী। বাস্তু বলছে কখন কোথায় কোন জিনিস রাখবেন,তার উপর শুভ ও অশুভ শক্তি প্রবাহিত হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। জেনে নিন রাতে ঘুমনোর সময় বালিশের কাছে কোন কোন জিনিস রাখলে অত্যন্ত রেগে যান লক্ষ্মী। ঘুমনোর সময় কখনোই বালিশের কাছে এই জিনিসগুলি রাখবেন না।


পার্স


কখনও ভুলেও নিজের পার্স বালিশের নীচে রেখে ঘুমোবেন না। কারণ আমাদের টাকার ব্যাগে স্বয়ং মা লক্ষ্মী বাস করেন। রাতে ঘুমনোর সময় বালিশের নীচে পার্স রাখলে অপমানিত বোধ করতে পারেন মা লক্ষ্মী। মনে করা হয় পার্স বালিশের নীচে রেখে ঘুমোলে অকারণ খরচ বেড়ে যায়। এর ফলে অর্থ সঞ্চয় করা কঠিন হয়ে পড়ে। মা লক্ষ্মীর স্থান আলমারির লকারে, বালিশের নীচে নয়।


জলের গ্লাস


রাতে ঘুমনোর সময় বালিশের কাছে বা মাথার সামনে জলের গ্লাস রাখবেন না। রাতে উঠে জল খাওয়ার প্রয়োজন হলে তা বিছানা থেকে একটু দূরে রাখুন। বাস্তু অনুসারে এই অভ্যেস থাকলে আর্থিক ক্ষতি হতে পারে।


বই


রাতে ঘুমনোর আগে বিছানায় শুয়ে শুয়ে বই পড়ার অভ্যেস আমাদের অনেকেরই আছে। তা খারাপ কিছু নয়। কিন্তু অনেক সময় বই পড়তে পড়তেই মাথার কাছে বই খোলা অবস্থায় রেখে ঘুমিয়ে পুড়িয়ে আমরা। বাস্তু অনুসারে এই অভ্যেস মোটেও ভালো নয়। এর ফলে আমাদের শরীরে নেগেটিভ এনার্জির প্রবাহ বাড়তে পারে। বই, সংবাদপত্র, পত্রিকা - এই সবের সঙ্গে বুধ গ্রহ সম্পর্কযুক্ত। বই খোলা রেখে ঘুমিয়ে পড়লে বুধের নেগেটিভ প্রভাব বেড় যায়। এর ফলে রুষ্ট হয়ে ধনলক্ষ্মীও বিদায় নিতে পারেন।


ঘড়ি


রাতে ঘুমনোর সময় বালিশের কাছে ঘড়ি রাখবেন না। এর থেকে নেগেটিভ এনার্জি ছড়িয়ে পড়তে পারে। তাই এটি ঘুমনোর সময় বিছানা থেকে দূরে রাখুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.