বর্ষায় অফিস সাজ

 


ODD বাংলা ডেস্ক: প্রকৃতিতে চলছে বর্ষাকাল । এই মৌসুমে হঠাৎ করেই রোদ আবার হঠাৎ বৃষ্টি শুরু হয়। হয়তো অফিসে যাওয়ার সময় বের হলেন পথেই পড়লেন ঝুম বৃষ্টিতে। এ পরিস্থিতে পোশাক তো বটেই, মেকআপও ভিজে নষ্ট হওয়ার শঙ্কা থাকে। বৃষ্টির দিনে মেকআপের ক্ষেত্রে কিছু টিপস মানা জরুরি। যেমন-


ময়েশ্চারাইজার ও প্রাইমার ব্যবহার : রোদ হোক বা বৃষ্টি, ময়েশ্চারাইজার ওয়াটারপ্রুভ মেককাপ ধরে রাখতে গুরুত্বপূর্ণ রাখে। আবহাওয়া শুষ্ক থাকলেও ময়েশ্চারাইজার ব্যবহার করলে ত্বকে আদ্রতা বজায় থাকে।  ময়েশ্চারাইজার, ফাউন্ডেশনের সাথে মিশে মুখে আদ্রতা ধরে রাখে। এটি ব্যবহারে মুখ উজ্জ্বল ও হাইড্রেট করে। এরপর প্রাইমার লাগিয়ে নিন। এতে আপনার মেকআপ দীর্ঘস্থায়ী থাকবে। প্রাইমার ব্যবহারে মেকআপ সহজে ফাটবে না।


পাউডার ধরনের পণ্য ব্যবহার : আপনি নিশ্চয়ই চান না বর্ষাকালে ক্রিম ফাউন্ডেশন, ব্লাস, আইস্যাডো ও লিপস্টিক ব্যবহার করার পর বৃষ্টিতে গলে পড়ুক। এজন্যই পাইডার ফাউন্ডেশন ব্যবহার করুন। এটি শুধু ম্যাট লুকই দেয় না , মেকআপ দীর্ঘস্থায়ীও রাখে।


কেকি কনসিলার থেকে বিরত থাকুন :  অনেকেই নিয়মিত কনসিলার ব্যবহার করেন। কিন্তু কনসিলার মেকআপকে কেকি বানিয়ে দেয়, বিশেষ করে উজ্জ্বল সেডের কনসিলার। এজন্য আপনি তেলছাড়া কনসিলার ব্যবহার করতে পারেন , এতে আপনার মেকআপ উজ্জ্বল দেখাবে। চাইলে কনসিলারের বদলে বিবি অথবা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন। এটি আপনার মেকআপকে দীর্ঘস্থায়ী করবে।


ওয়াটারপ্রুফ আইস্যাডো ও মাসকারা :  চোখ রাঙ্গাতে ও সুন্দর দেখাতে অনেকেই আইস্যাডো ও মাসকারা ব্যবহার করেন। কিন্তু অবশ্যই খেয়াল রাখতে হবে আইস্যাডো ও মাসকারা যেন ওয়াটারপ্রুভ হয়। এগুলো ওয়াটারপ্রুভ না হলে বৃষ্টির জলে গলে পুরো মেকআপ নষ্ট হয়ে যাবে।

 

ম্যাট লিপস্টিক ব্যবহার :  বৃষ্টির দিনে লিপ গ্লোস বা ক্রিম লিপস্টিক ব্যবহার না করে ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। এতে আপনার লিপস্টিক দীর্ঘস্থায়ী থাকবে এবং বৃষ্টির জলে উঠে যাবে না।


সেটিং স্প্রে : মেকআপের শেষে সেটিং স্প্রে নিতে ভুলবেন নাকারণ এটি আপনার মেকআপকে দীর্ঘক্ষণ ধরে রাখে। এটি ব্যবহারে বৃষ্টির জলে মেকআপ গলেও যায় না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.