পুরনো চুড়ি হাতে ঢুকছে না? জানুন কিছু কৌশল

 


ODD বাংলা ডেস্ক: সাজের অন্যতত অনুষজ্ঞ হচ্ছে চুড়ি। তবে সবসময় হয়তো পরা হয় না। কিন্তু হঠাৎ করে একদিন পরতে গিয়ে দেখলেন হাতে ঢুকাতে কষ্ট হচ্ছে। সাধারণত হাতের গড়ন বদলে গেলেই এ সমস্যায় পড়তে হয়। ফলে প্রিয় গয়না, মানানসই চুড়ি থাকলেও পরা যায় না।


এক্ষেত্রে কিছু কৌশল জানা থাকলে সহজেই পছন্দের সেই চুড়ি হাতে পরতে পারবেন।  

কী করবেন-


ময়েশ্চারাইজার বা তেলের সাহায্য নিন: অনেক সময় ওজন বাড়ার কারণে বা হাত শক্ত হওয়ার কারণে চুড়ি পরা খুব কঠিন হয়ে পড়ে। এক্ষেত্রে চুড়ি পরার আগে হাতে ময়েশ্চারাইজার বা নারকেল তেল লাগাতে পারেন। এতে চুড়িগুলো সহজেই পিছলে যাবে এবং কব্জিতে ঝটপট ঢুকে যাবে ।


সাবান ব্যবহার করুন: চুড়ি আঁটসাঁট হলে সাবানও ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে চুড়ি পরার আগে হাতে ভালোভাবে সাবান লাগান। এর পরে চুড়ি পরার সাথে সাথে সাবানের মসৃণতার কারণে, চুড়ি কব্জিতে চলে যাবে। এরপর পরিষ্কার জল দিয়ে হাত ভালোভাবে ধুতে ভুলবেন না।


অ্যালোভেরা জেলের সাহায্য নিন: সহজেই চুড়ি পরতে অ্যালোভেরা জেলের জুড়ি নেই। এজন্য প্রথমে হাতে ভালো করে জেল মাখান। এর পর চুড়ি পরার চেষ্টা করুন। এই পদ্ধতিতে কয়েক সেকেন্ডের মধ্যে হাতে চুড়ি পরতে পারবেন।


 গ্লাভস পরুন: অনেক সময় চুড়িটি খুব টাইট হয়ে যায় এবং এটি পরার সময় কব্জিতে আটকে যায়। এমন হলে গ্লাভস পরে চুড়ি পরতে পারেন। এ জন্য প্রথমে গ্লাভস পরুন, তারপর হাতের চুড়িগুলি গোল গোল করে ঘোরানোর সময় হাতে রাখুন। এইভাবে চুড়িটি সহজেই বুড়ো আঙুলের হাড় অতিক্রম করে কব্জি পর্যন্ত পৌঁছে যাবে।


পলিথিনের সাহায্য নিন: অনেক সময় ঘরে গ্লাভস থাকে না,সেক্ষেত্রে পলিথিনের সাহায্য নিতে পারেন। এক্ষেত্রে হাতে পলিথিন লাগিয়ে নিন এবং তার উপর কিছু তেল মাখুন। এর পরেই চুড়ি পরুন। এতে চুড়িটি সঙ্গে সঙ্গে কব্জিতে ঢুকে যাবে অথচ আপনি কোনও ব্যথা অনুভব করবেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.