বাড়িতে বানান চিংড়ির পপকর্ন, জেনে নিন রেসিপি

 


ODD বাংলা ডেস্ক: পপকর্ন বলতেই ভুট্টার আর না হয় চিকেন পপকর্নের কথা সবার মনে হয়। কিন্তু চিংড়ির পপকর্ন খেয়েছেন কখনো? সহজ উপায়ে ঝটপট বাড়িতেই তৈরি করে নিতে পারেন মুখরোচক এই খাবারটি।  


উপকরণ: ২৫০ গ্রাম মাঝারি আকৃতির চিংড়ি, গোলমরিচ গুঁড়া, মরিচের গুঁড়া, স্বাদ অনুযায়ী লবণ, ২ টা ডিম, ২ টেবিল চামচ দুধ, ২ চা চামচ রেড চিলি সস, ১ কাপ ময়দা, ১/৪ চা চামচ রসুন পাউডার বা আধা চামচ রসুন বাটা, এক চিমটি বেকিং পাউডার, ভাজার জন্য তেল।


প্রস্তুত প্রণালি: চিংড়ির খোসা ছাড়িয়ে ভালো করে জলে ধুয়ে নিন। একটা বাটিতে চিংড়ি মাছের সঙ্গে গোলমরিচের গুঁড়া, মরিচের গুঁড়া আর লবণ ভালোভাবে মাখিয়ে আধ ঘণ্টা ঢেকে রাখুন। অন্য একটি পাত্রে ডিম, দুধ, রেড চিলি সস, লবণ একসঙ্গে ফেটিয়ে নিন। আরেকটি বাটিতে ময়দা, গোলমরিচের গুঁড়া, মরিচের গুঁড়া, রসুন পাউডার, লবণ, বেকিং পাউডার, সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন ভালোভাবে। এবার চিংড়িগুলো প্রথমে ডিমের গোলায় ডুবিয়ে নিন। তারপর ময়দার মিশ্রণে ভালোভাবে মাখিয়ে নিন। কড়াইয়ের তেল গরম হলে এক এক করে সবকটা চিংড়ি ছাড়ুন। সোনালি বাদামি করে ভেজে টিস্যু পেপারে তুলে রাখুন। তেলটা শুকিয়ে গেলে মেয়োনিজ অথবা চিলি সস সহযোগে পরিবেশন করুন মুচমুচে চিংড়ির পপকর্ন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.