মাত্র ৩০ দিনেই ম্যজিকের মতো কাজ করে এই সোনালী পাথর! ভাগ্যে চমক দেখায় কাদের?

 


ODD বাংলা ডেস্ক: জ্যোতিষশাস্ত্র অনুসারে এক একটি রত্ন এক একটি গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত। সেই কারণে জন্মছকে বিভিন্ন গ্রহের অবস্থান ভালো করতে বিভিন্ন রত্ন ধারণ করার পরামর্শ দেন জ্যোতিষবিদরা। আজ জেনে নেওয়া যাক সোনালী রঙের রত্ন পোখরাজ সম্পর্কে। জ্যোতিষ অনুসারে জন্মছকে বৃহস্পতির অবস্থান শক্তিশালী করতে পোখরাজ ধারণ করার পরামর্শ দিয়ে থাকেন জ্যোতিষবিদরা। যদিও এই রত্নের দাম কিছুটা বেশি, তবু পোখরাজ যদি আপনার সহ্য হয়, তবে এই রত্ন আপনার ভাগ্য বদলে দিতে পারে। সেই কারণে অনেকেই পোখরাজ ধারণ করে থাকেন। তবে এই রত্ন মোটেও সবার সহ্য হয় না। জেনে নিন এই রত্নের উপকারিতা এবং কোন কোন রাশির জাতকদের জন্য পোখরাজ উপকারী।


পোখরাজ ধারণের উপকারিতা


একটা কথা প্রথমেই বলে রাখা ভালো, অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ ছাড়া নিজে থেকে কখনোই কোনও রত্ন ধারণ করবেন না। এই কাজ করলে আপনার জীবনে বড় ক্ষতি হয়ে যেতে পারে। কোনও জ্যোতিষবিদের পরামর্শ অনুসারে পোখরাজ ধারণ করলে তা আপনার জীবনে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসবে। সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা উন্নত করে এই সোনালী রত্ন। দাম্পত্য জীবনের সমস্যা দূর করতেও পোখরাজ উপকারী। পোখরাজ আপনার সহ্য হলে তা আপনার জীবনে সাফল্য নিয়ে আসবে। এক কথায় পোখরাজ ধারণ করলে জীবনের সব সুখ লাভ করা যায়।


পোখরাজ কারা ধারণ করবেন?


মেষ, সিংহ, ধনু, বৃশ্চিক ও মীন রাশির জাতকদের জন্য পোখরাজ ধারণ করা উপকারী। তবে এর মধ্যেও ধনু ও মীন রাশির জন্য বিশেষ ভাবে কার্যকরী পোখরাজ। কারণ ধনু ও মীন রাশির গ্রহ অধিপতি হল বৃহস্পতি। এই দুই রাশির জাতকরা পোখরাজ পরলে তাঁদের জীবনে সুখ ও সমৃদ্ধির কখনও অভাব হবে না।


কাদের পোখরাজ ধারণ করা উচিত নয়?


বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর ও কুম্ভ রাশির জাতকদের কখনোই পোখরাজ ধারণ করা উচিত নয়। পোখরাজ এদের বড় ক্ষতি করে দিতে পারে।



পোখরাজ ধারণ করার পদ্ধতি


জাতকের শরীরের ওজন অনুসারে পোখরাজ ধারণ করার নির্দেশ রয়েছে জ্যোতিষশাস্ত্রে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে যে, কোনও ব্যক্তির শরীরের ওজন ৭০ কিলো হলে তাঁকে ৭.৫ রতির পোখরাজ পরতে হবে। সোনা বা তামা দিয়ে বাঁধিয়ে পোখরাজ পরা শুভ। পোখরাজ আগে শোধন করে নিয়ে তারপর কোনও মাসের শুক্লপক্ষের মঙ্গলবারে পোখরাজ ধারণ করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.