শরীরের এই স্থানে লাল তিল থাকলে সর্বনাশ, শুভ কখন? জানাচ্ছে সমুদ্র শাস্ত্র



 ODD বাংলা ডেস্ক: ব্যক্তির শরীরে উপস্থিত তিল বিশেষ ইঙ্গিত ও অর্থ বহন করে। কিছু কিছু তিল জন্ম থেকেই ব্যক্তির শরীরে থাকে, আবার কিছু তিল সময়ের সঙ্গে সঙ্গে শরীরে দেখা দেয়। এই তিল আমাদের জীবনে নানান শুভ অশুভ প্রভাব বিস্তার করে। আবার আকার, রং, স্থান বিশেষে তিল ব্যক্তির জীবনকে প্রভাবিত করে। জ্যোতিষ অনুযায়ী ব্যক্তির শরীরে ১২টির চেয়ে বেশি তিল থাকা মোটেও শুভ নয়। আবার এ-ও মনে করা হয় যে, পূর্বজন্মে শরীরের যে অংশে আঘাত লাগে, সেখানে তিল দেখা দিতে পারে। ব্যক্তির শরীরে কালো ও লাল রঙের তিল দেখা দেয়। এর মধ্যে লাল রঙের তিল কখনও শুভ আবার কখনও অশুভ প্রভাব বিস্তার করে থাকে। শরীরের বিভিন্ন অঙ্গে উপস্থিত তিল কোন ইঙ্গিত বহন করে জেনে নিন।


১. সমুদ্র শাস্ত্র অনুযায়ী মুখে লাল তিল থাকাকে বিশেষ শুভ মনে করা হয় না। ব্যক্তির মুখে তিল থাকলে, তাঁদের দাম্পত্য ও পারিবারিক জীবনে নানান সমস্যার মুখোমুখি হতে হয়। এমন জাতক সারা জীবন নানান সমস্যায় জড়িয়ে থাকেন। নিজের জীবনকে সফল করে তোলার জন্য প্রচুর পরিশ্রম করেন। দেরিতে সাফল্য লাভ করেন এই জাতকরা।


২. কোনও ব্যক্তির বাহুতে লাল তিল থাকলে এই ব্যক্তিদের আর্থিক পরিস্থিতি অত্যন্ত মজবুত হয়। স্বল্প পরিশ্রমেও সাফল্যের শীর্ষে পৌঁছতে পারেন এই জাতকরা। সরল ও সুখে জীবন কাটান এঁরা।


৩. আবার পিঠে লাল তিল থাকে যে জাতকের তাঁরা সেনা বা প্রতিরক্ষা ক্ষেত্রে সাফল্য লাভ করেন। এই জাতকরা আত্মবিশ্বাসে ভরপুর থাকেন।


৪. যে পুরুষের পেটে লাল তিল থাকে, তাঁরা জীবনে প্রচুর সাফল্য লাভ করেন। তাঁরা অত্যন্ত জনপ্রিয় হন। পরিশ্রমের জোরে উচ্চপদে আসীন হতে পারেন এই জাতকরা। পেটে তিল থাকলে বুঝতে হবে যে ব্যক্তি নিজের পরিশ্রমের জোরে ভালো স্থানে পৌঁছতে পারবেন।


অন্য দিকে মহিলার পেটে তিল থাকলে তাঁরা ভালো স্বামী ও সন্তান লাভ করেন। আবার স্বামীর বুকের নীচে তিল থাকলে সেই স্ত্রী সুখী জীবনযাপন করেন।


৫. সমুদ্র শাস্ত্র মতে যে ব্যক্তির নাভির একটু নীচে তিল থাকে, তাঁদের জীবনে এর শুভ প্রভাব পড়ে। এই ব্যক্তির জীবনে কখনও অর্থাভাব থাকে না। সাধারণ জীবনযাপন করলেও সঞ্চিত অর্থের মাধ্যমে বড়সড় কাজ সম্পন্ন করে নেন। এঁদের ওপর চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়।


৬. আবার যে ব্যক্তির নাভির ওপরের দিকে তিল থাকে, তাঁরা খাদ্য রসিক হন। তবে নাভির ভিতরে বা আশপাশে তিল থাকলে তাঁরা প্রচুর ধন-সম্পত্তি লাভ করেন। এমন জাতক জীবনে বড়সড় সাফল্য লাভ করে থাকেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.