মৃত্যুর ৩ বছর পার! ফিরে দেখা সুশান্ত সিং রাজপুতের কিছু অজানা দিক

ODD বাংলা ডেস্ক: বলিউডের সম্ভাবনাময় অভিনেতাদের তালিকায় অন্যতম একটি নাম ছিল সুশান্ত সিং রাজপুত। ছোট পর্দায় ধারাবাহিক দিয়ে শুরু করেছিলেন কেরিয়ার, তবে তাঁর অভিনয় দক্ষতা দিয়ে খুব কম সময়ের মধ্যে বলিউডে নিজের জায়গা পোক্ত করে নিয়েছিলেন সুশান্ত। নিজের প্রথম ছবি 'কাই পো চে'-তেই তিনি বুঝিয়ে দিয়েছিলেন তিনি লম্বা রেসের ঘোড়া। কিন্তু সেই সমস্ত সম্ভাব নাই অকালে হারিয়ে গেল।আজ থেকে ঠিক দুবছর আগে ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রায় তাঁর ফ্ল্যাট থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। 

ফিরে দেখা তাঁর সম্পর্কে না-জানা কিছু কথা-

১)  সুশান্তের জন্ম পাটনায়। তাঁর বাবা একজন সরকারী কর্মকর্তা ছিলেন। তিনি তাঁর পরিবারের সবচেয়ে ছোট এবং একমাত্র পুত্র সন্তান। তাঁর চার দিদি রয়েছেন, তাঁদের মধ্যে একজন রাজ্য স্তরের ক্রিকেটার। ক্লাস টুয়েলভে পড়ার সময় তাঁর মা মারা যান। ছোটবেলাটা দিল্লিতেই কেটেছে তাঁর। জীবনে প্রতি মুহূর্তে মা-কে অসম্ভব মিস করতেন সুশান্ত। নিজের একাধিক সাক্ষাতকারে নিয়েই জানিয়েছিলেন সে কথা। 

২) স্কুলে পড়ার সময়ে একজন মেধাবী ছাত্র ছিলেন সুশান্ত। ২০০৩ সালে AIEEE পরীক্ষায় সপ্তম স্থান অধিকার করেন। এমনকি দিল্লী কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এ ভর্তি হন এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-ও সম্পূর্ণ করেন। কিন্তু কেরিয়ার হিসাবে বেছে নিয়েছিলেন এই গ্ল্যামার দুনিয়াকে।

৩) 'পবিত্র রিশতা' টিভি সিরিয়াল দিয়ে কিন্তু ছোট পর্দায় আত্মপ্রকাশ করেননি সুশান্ত। 'কিস দেশ মে হ্যায় দিল মেরা’ ধারাবাহিকে প্রীত জুনেজার চরিত্রে অভিনয় করে অভিনয় যাত্রা শুরু করেছিলেন।

৪) 'ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি' ছবির জন্য নিজেকে এমন অসাধারণভাবে গ্রুমিং করেছিলেন যে, একজন তাঁকে সেট-এর সহকারী ভেবে ভুল করেছিলেন। 

৫) কোরিওগ্রাফার শায়মাক দাভারের অধীনে নৃত্যশিল্পীদের মধ্যে একজন ছিলেন সুশান্ত এবং ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে একাধিক মঞ্চে যেমন- কমনওয়েলথ গেমস ২০০৬, ফিল্মফেয়ার-এ কাজ করেছেন। সিনে দুনিয়ায় প্রবেশের আগে, তিনি অ্যাশলে লোবোর ট্রুপের হয়েও মঞ্চ কাঁপিয়েছিলেন। 

৬) অ্যালান অ্যামির কাছ থেকে মার্শাল আর্টের প্রশিক্ষণ লাভ করেন সু্শান্ত সিং রাজপুত।

৭) সুশান্ত পদার্থবিদ্যায় ন্যাশনাল অলিম্পিয়াড বিজয়ী ছিলেন। 

৮) 'রাজ ২' ছবিতে মোহিত সূরিকে অ্যাসিস্টও করেছিলেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.