'মৃত' নারীকে পাওয়া গেল তিনি কফিনে নিঃশ্বাস নিচ্ছেন



 ODD বাংলা ডেস্ক: চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেছিলেন। জানিয়েছিলেন, মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তার মৃত্যু হয়েছে। শোকার্ত স্বজনরা নিচ্ছিলেন সমাধিস্থ করার প্রস্তুতি। এরই মাঝে তারা দেখতে পান, 'মৃত' নারী শ্বাস নিচ্ছেন!


চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ইকুয়েডরে। গত শুক্রবার (৯ জুন) স্বজনরা যখন ৭৬ বছর বয়সী বেলা মনতোয়ার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করছিলেন, সমাধিস্থ করার কিছুক্ষণ আগে হঠাৎই তাকে শ্বাস নিতে দেখতে পান। 


জামা-কাপড় বদলে দেওয়ার সময় স্বজনরা দেখেন, জোরে জোরে শ্বাস নেওয়া শুরু করেছেন মনতোয়া, হাঁপাচ্ছেন বাতাসের জন্য।


এরপর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। মনতোয়া এখন আইসিইউ-তে চিকিৎসাধীন রয়েছেন।


ইকুয়েডরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ ঘটনা তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে।


মন্ত্রণালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ওই নারীর কার্ডিওরেসপিরেটরি অ্যারেস্ট হয়েছিল; ফলে তার শ্বাস এবং হৃদযন্ত্রের কার্যকারিতা একেবারেই কমে গিয়েছিল; চিকিৎসায়ও সাড়া দিচ্ছিলেন না তিনি। ফলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 


এ বিষয়ে মনতোয়ার ছেলে গিলবার রডোল্ফ স্থানীয় গণমাধ্যমকে জানান, তার মাকে সকাল ৯টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। আর দুপুরের দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 


এরপর মনতোয়াকে বেশ কয়েক ঘণ্টা কফিনে রাখা হয়।


এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যেই এ ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করেছে। এক ভিডিওতে দেখা গেছে, খোলা কফিনে শুয়ে আছেন মনতোয়া; শ্বাস নিচ্ছেন জোরে জোরে; তার আশেপাশে অনেক মানুষের ভিড়।


এ সময় প্যারামেডিকরা এসে মনতোয়াকে পর্যবক্ষণ করেন। দ্রুতই তাকে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে নিয়ে নেওয়া হয় হাসপাতালে। যে হাসপাতালের ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেছিলেন, বর্তমানে মনতোয়া ওই একই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নিচ্ছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.