কোরিয়ানদের চির যৌবনের রহস্য ফাঁস!

 


ODD বাংলা ডেস্ক: কোরিয়ানদের উজ্জ্বল ত্বকের রহস্য জানতে চায় বিশ্ব! কীভাবে এত সুন্দর কাচের মতো চকচকে ত্বক পায় তারা। বর্তমানে সারা বিশ্ব তাই কে-বিউটি ট্রেন্ডে গা ভাসিয়েছে। চিরতরুণ ত্বকের রহস্যটি ঠিক কী তা জেনে নিন।

 

কাচের মতো চকচকে ত্বক পাওয়ার জন্যে ঠিক কী করা প্রয়োজন জানেন? প্রকৃত যত্ন। কোরিয়ানদের কাচের মতো চকচকে ত্বকের পিছনেও কিন্তু লুকিয়ে আছে এ রকম কিছু রহস্য।


সঠিক উপায়ে ত্বকের যত্ন নিলে এবং লাইফস্টাইল ঠিক রাখলে আপনিও পেতে পারেন চিরতরুণ ত্বক। 


অয়েল ক্লিনজার

প্রথমেই অয়েল বেসড ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করতে হবে। সব দূষণ এবং ময়লা দূর করতে এই ক্লিনজার ম্যাজিকের মতো কাজ করে। কোরিয়ানদের মতো আপনিও ব্যবহার করতে পারেন।


ডবল ক্লিনজিং

অয়েল ক্লিনজার দিয়ে মুখ ধোয়ার পরে ওয়াটার বেসড ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করতে হবে। এটিও আপনার মুখের গভীরে জমে থাকা ময়লা বের করে দিতে সাহায্য করে। মুখ রাখে তরতাজা।


এক্সফোলিয়েশন

সপ্তাহে ২-৩ বার এক্সফোলিয়েট করতে হবে। আপনার ত্বকের ধরন অনুযায়ী, এই এক্সফোলিয়েটর বেছে নিতে হবে। এক্সফোলিয়েশনে মুখের মৃত কোষ সরে ফিরবে প্রাকৃতিক জেল্লা।


টোনার এবং এসেন্স

টোনার আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখে। পিএইচ-এর মাত্রা ঠিকঠাক রাখে। এসেন্স আসলে এক বিশেষ ধরনের সিরাম। এটি আপনার মুখের দাগছোপ মলিন করতে সাহায্য করে।


শিট মাস্ক এবং আই ক্রিম

কে-বিউটি জনপ্রিয় হতেই শিটমাস্কের ব্যবহার প্রায় সবাই জানেন। আপনার ত্বকের জেল্লা এবং আর্দ্রতার অন্যতম রহস্য এটি। সঙ্গে আই ক্রিম লাগাতেও ভুলবেন না


রোদের ক্ষতিকারক রশ্মি ত্বক অকালে বুড়িয়ে যাওয়ার অন্যতম কারণ। তাই দিনের বেলা বাইরে বেরনোর আগে অবশ্য়ই সানস্ক্রিন ব্যবহার করুন। নাহলে ত্বকের ক্ষতি হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.