সমুদ্র সৈকতে সংসর্গে লিপ্ত হলেই হতে পারে শাস্তি

 


ODD বাংলা ডেস্ক: দেশের বাইরে গিয়ে শরীরে কোনো সুতা না রেখেই অনেকেই সমুদ্রস্নান করেন। আবার অনেকে  সুযোগ বুঝে প্রকাশ্যেই সমুদ্র সৈকতে যৌন মিলনে মেতে ওঠেন। এবার এসব কাজে ধরা পড়লে হতে পারে শাস্তি। এই ভাষাতেই কড়া নিষেধাজ্ঞা জারি করল নেদারল্যান্ডের একটি সৈকত শহরের প্রশাসন।

নগ্নতাবাদী পর্যটকদের একাংশ সাধারণ পর্যটকদের পরোয়া না করে প্রকাশ্যে সঙ্গমে লিপ্ত হচ্ছেন, এমন একাধিক অভিযোগ পাওয়ার পরেই এমন সতর্কবার্তা দিয়েছে প্রশাসন।


নেদারল্যান্ডের সমুদ্র লাগোয়া অপূর্ব শহরটির নাম ‘ভিরে’। যা দেশটির অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল। স্বচ্ছ নীল সমুদ্র আর সাদা বালির টানে প্রতিদিনই সৈকতে ভিড় জমান দেশ-বিদেশের অসংখ্য পর্যটক। নগ্নতাবাদী পর্যটকরাও সমুদ্রস্নান এবং সূর্যস্নান করতে আসেন ওই সৈকতে। সেই দৃশ্যও অবশ্য গা সওয়া স্থানীয় বাসিন্দা এবং অন্য পর্যটকদের।


নগ্নতা চর্চাকারীদের সংগঠনও রয়েছে। তাদের দাবি, যাকে নগ্নতা বলে চিহ্নিত করে আমজনতা, তা আসলে মুখোশহীন জীবনের চর্চা। কিন্তু সেই তাদের বিরুদ্ধেই প্রকাশ্যে সৈকতে যৌনতার অভিযোগ উঠেছে। স্থানীয়রা অভিযোগ করছেন, ছেলে-বৃদ্ধ-বাচ্চার সামনেই সঙ্গমে লিপ্ত হচ্ছেন নগ্নতাবাদী পর্যটকরা। যা মেনে নেয়া কঠিন।


এর বিরুদ্ধেই কড়া নির্দেশিকা জারি করেছেন ভিরে শহরের মেয়র। ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, মৌখিক এই নির্দেশিকা না মানলে শাস্তি পেতে হবে। প্রশাসনের পক্ষ থেকে বিকৃত রুচির পাশাপাশি দৃশ্য দূষণের অভিযোগ আনা হয়েছে। সুন্দর প্রাকৃতিক পরিবেশকে নষ্ট করার অভিযোগ এনেছেন কট্টরপন্থী একটি রাজনৈতিক দলও। বিষয়টিকে ইস্যুকে করে শাসক দলের বিরুদ্ধে প্রচারে নামতে চাইছে তারা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.