এই ১০ ভুল আমরা রোজ সকালেই করি! এবার বন্ধ হোক

 


ODD বাংলা ডেস্ক:  বাস্তু অনুযায়ী যে কাজগুলো আমাদের করা উচিত নয়। প্রতিদিন সকাল থেকেই আমরা এমন কয়েকটি কাজ করা শুরু করি, যা সারাদিনের জন্য আমাদের ক্ষতি করিয়ে দেয়। রোজ সকালেই আমরা প্রায় সবাই অন্তত ২-৩টে গুড মর্নিং মেসেজ পাই। এটাই হল সকালের গুরুত্ব। দিনের শুরুটা সব সময় আশা, আনন্দ আর প্রচুর এনার্জি নিয়ে আসে। কিন্তু অনেক সময় বাস্তু অনুসারে কয়েকটা ভুল করে এই পজিটিভ এনার্জি আমরা নিজেরা হারিয়ে ফেলি।


কোন ১০ কাজ সকালে উঠে কখনোই করা উচিত নয়, তা দেখে নিন।


১. সকালে উঠেই নিজে মোবাইলে মেসেজ চেক করবেন না। একটা নেগেটিভ কমেন্ট, একটা খারাপ জোক আপনার গোটা দিনটা শেষ করে দিতে পারে। তাই মেসেজ চেক না করে দিনের শুরুতে নিজের সঙ্গে কয়েক মিনিট কথা বলুন। এই একদিনে আপনি কী কী করতে পারবেন সেটাই নিজেকে জানান।


২. সকালে বাইরে বেরনোর আগে কখনোই অপছন্দের কোনও পোশাক পরবেন না। যেটা পরতে ভালোবাসেন, সেটাই পরুন। আপনার অপছন্দের পোশাক আপনার গোটা দিনটা নষ্ট করে দিতে পারে।


৩. সকালে উঠে কখনও ফাটা বা চিড় ধরা কাপে চা বা কফি খাবেন না।


৪. প্রতিটি জিনিসের মধ্যেই কিছু পরিমাণ ধুলো জমে থাকে। এমনকি আপনার ব্যগে পড়ে থাকা সেফটিপিনেও ধুলো থাকে। এর থেকে নেগেটিভ এনার্জি ছড়ায়। রোজ সকালে নিজের ব্যাগ ভালো করে ঝেড়ে নিন ও অপ্রয়োজনীয় জিনিস বের করে ফেলুন।


৫. আপনি যে পোস্টেই কাজ করুন, বাড়ি থেকে বেরনোর সময় সঙ্গে জলের বোতল অবশ্যই রাখুন। জল পজিটিভ এনার্জি প্রবাহ করে।


৬. কখনোও খালি পেটে বাড়ি থেকে বেরোবেন না। কোনও গাড়ি কি পেট্রোল ছাড়া চালানো যায়? তেমনই খাবার ছাড়া আমাদের পক্ষে কোনও কাজ সম্ভব নয়।


৭. সন্তানকে কোনও দিন বকে বা মারধর করে ঘুম থেকে তুলবেন না। এর থেকে গুরুতর নেগেটিভ এনার্জি ছড়ায়। সন্তানের মনের দুঃখ আপনার গোটা দিন খারাপ করে দিতে পারে।


৮. কখনোও নোংরা গাড়ি চালাবেন না। নোংরা গাড়ি থেকে যে নেগেটিভ এনার্জি বেরোয় তার থেকে আপনার ক্ষতি হবেই। জল দিয়ে রোজ ধোওয়ার দরকার নেই, ওপরের ধুলোটা একটা ঝাড়ন দিয়ে ঝেড়ে নিলেই হবে।


৯. আগের দিনের কোনও মন খারাপ বা কারোর উপর রাগ নিয়ে অফিসে আসবেন না। অফিসে নানা ধরনের কথা হয়, কখনোও কোনও কথা গায়ে লাগাবেন না।


১০. সকালে উঠে অফিস যাওয়ার তাড়ায় খাবার প্লেটে ফেলে রেখে উঠে যাবেন না। খাবার প্লেটে রেখে উঠে যাওয়া বাস্তু অনুযায়ী অত্যন্ত খারাপ। যতটা খেতে পারবেন, ততটাই প্লেটে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.