পড়াশোনায় তুখড়, পরীক্ষার ফলে সবাইকে ছাপিয়ে যায় এই ৫ রাশির পড়ুয়ারা

 


ODD বাংলা ডেস্ক: পড়াশোনায় ভালো হওয়া মানে শুধু পরীক্ষায় ভালো ফল করা নয়। পরীক্ষার পড়া মুখস্থ করলেই ভালো ছাত্র বা ছাত্রী হওয়া যায় না। ছোটবেলা থেকেই সিলেবাসের বাইরেও শেখার আগ্রহ ও চেষ্টা যার থাকে, তাকেই ভালো ছাত্র বা ছাত্রী বলা যেতে পারে। দেখা যায় কোনও কোনও রাশির জাতকরা ছোট থেকেই জিনিয়াস। আবার কারও কারও ছোটবেলায় পড়াশোনার প্রতি খুবব একটা আগ্রহ না থাকলেও বড় হতে হতে এরা সবাইকে তাক লাগিয়ে দেয়। আজ আমরা কথা বলব বড় হয়ে লেখাপড়ায় দুর্দান্ত ফল করেন যে রাশিরা জাতকরা, তাদের সম্পর্কে। জেনে নিন কোন পাঁচ রাশির জাতকরা পরীক্ষার ফলে পেছনে ফেলেন সবাইকে। আপনার সন্তানের রাশি যদি এই পাঁচটির মধ্যে থেকে একটি হয়, তাহলে লেখাপড়ায় সবাইকে চমকে দেওয়ার ক্ষমতা রাখে তারা।


কন্যা রাশি

শেখার ইচ্ছে কখনও কমে না কন্যা রাশির জাতকদের। সারা জীবন ধরেই এরা কিছু না কিছু শিখে যান। বিশেষ করে বিজ্ঞানভিত্তিক গবেষণা ও ডেটা সায়েন্সের কাজে এরা আগ্রহী হয়। ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ ও বুদ্ধির ঝলক লক্ষ্য করা যায় কন্যা রাশির জাতকদের মধ্যে। বড় হয়ে এরা উচ্চশিক্ষা লাভ করেন। এরা পরিশ্রমী ও মন দিয়ে নিজের কাজ সম্পূর্ণ করেন।


​মকর রাশি

নতুন নতুন বিষয় শেখার দারুণ ক্ষমতা থাকে মকর রাশির জাতকদের। পড়াশোনায় একাধিক ডিগ্রি এঁরা অর্জন করেন। এঁদের জ্ঞান যত বাড়ে, ততই আত্মবিশ্বাসী হয়ে ওঠেন মকর রাশির জাতকরা। এরা একবার যা করবেন বলে ঠিক করেন, তা করেই ছাড়েন। ছোটবেলা থেকেই মকরের জাতকরা ডিসিপ্লিন মেনে চলে এবং নিজের লেখাপড়াকে অত্যন্ত সিরিয়াসলি নেয়।


​বৃশ্চিক রাশি

নিজের কাজের ব্যাপারে যেমন আবেগপ্রবণ, তেমনই মনোযোগী বৃশ্চিক রাশির জাতকরা। ছোটবেলা থেকেই এরা উজ্জ্বল ছাত্র। কোনও থিসিস বা প্রজেক্টের উপর কাজ করলে তাতে নিজেদের জান-প্রাণ লাগিয়ে দেন বৃশ্চিক রাশির জাতকরা। তবে অত্যন্ত বুদ্ধিমান এনার্জেটিক কারোর কাছে পড়াশোনা করলে আরও ভালো ফল করেন এরা। কোনও একটি বিষয়ে কিছু জানার প্রয়োজন হলে, তা জানতে বৃশ্চিক রাশির জাতকরা পৃথিবীর শেষ বিন্দু পর্যন্ত যেতে পারে।


মেষ রাশি

পড়াশোনার ক্ষেত্রে সবাইকে তাক লাগানোর ক্ষমতা থাকে মেষ রাশির জাতকদের। ছোটবেলা থেকে এরা সব সময় যেন পড়াশোনার মধ্যেই বাঁচে। সিলেবাসের বাইরে গিয়ে নানা ধরনের বই পড়া, এক্সট্রা ক্লাস করা ছাড়াও লেখাপড়ার পরিমণ্ডলে থাকেন, এমন মানুষের কাছাকাছি থাকতে ভালোবাসেন মেষ রাশির জাতকরা। সেই কারণে জীবনে সহজেই সাফল্য লাভ করেন এঁরা। এনার্জেটিক মেষের জাতকরা ক্লাসেও মনিটরের ভূমিকা নিতে পারেন সহজেই।


​বৃষ রাশি

ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী ছাত্র হন বৃষ রাশির জাতকরা। পড়াশোনা করতে, নতুন কিছু শিখতে এরা জান লাগিয়ে পরিশ্রম করতে পারেন। পরিশ্রম করতে এরা কখনও পিছপা হন না। জীবনে বড় কিছু করার লক্ষ্য থাকে এদের ছোটবেলা থেকেই। সেই কারণে নিজের লক্ষ্য স্থির রেখে এরা সব রকম ভাবে চেষ্টা চালিয়ে যান। তবে সিলেবাসে থাকা ধরা বাঁধা বই পড়ে নয়, জীবনের থেকে শিক্ষা নিতেই এরা বেশি ভালোবাসেন। নিজস্ব ধরনেই এরা শিখতে পছন্দ করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.