তুলসী গাছের কাছে ভুলেও এই গাছগুলি রাখবেন না, অভাবে জর্জরিত হবে জীবন

 


ODD বাংলা ডেস্ক: হিন্দুধর্মে তুলসী গাছ হল অত্যন্ত শুভ ও পবিত্র। এই গাছে স্বয়ং মা লক্ষ্মীর বাস বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র আমাদের জানাচ্ছে, যে বাড়িতে সবুজ তুলসী গাছ থাকে, সেই বাড়িতে সুখ ও সমৃদ্ধির কখনও অভাব হয় না। কিন্তু মনে রাখবেন তুলসী গাছ শুকিয়ে যাওয়া অত্যন্ত অশুভ। তুলসী গাছ শুকিয়ে যাওয়া বাড়িতে আসতে চলা বিপর্যয়ের ইঙ্গিত দেয়।


বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে তুলসী গাছ রাখলে কয়েকটি বিষয় খেয়াল রাখা জরুরি। বিশেষ করে তুলসী গাছের কাছাকাছি কয়েকটি গাছ ভুলেও বসানো উচিত নয়। মনে করা হয়, তুলসী গাছের কাছে এই গাছগুলি থাকলে তা আপনার জীবনে ও সংসারে বড় বিপর্যয় ডেকে আনতে পারে। তুলসী গাছের কাছে এই গাছগুলি থাকলে তা নেগেটিভ এনার্জির সৃষ্টি করে। এর ফলে মা লক্ষ্মীর রোষের মুখে পড়েন ওই ব্যক্তি ও তাঁর জীবনে দারিদ্র্য দেখা দেয়।


দেখে নিন তুলসী গাছের কাছে কোন কোন গাছ রাখা ঠিক নয়।


ক্যাকটাস


তুলসী হল অত্যন্ত পবিত্র গাছ। তুলসী গাছের কাছাকাছি ক্যাকটাস বা অন্য কোনও কাঁটা ওলা গাছ রাখবেন না। জ্যোতিষ অনুসারে কাঁটা ওলা গাছে রাহুর প্রভাব থাকে। এর ফলে নেগেটিভ এনার্জি বৃদ্ধি পায় এবং পরিবারের যাবতীয় উন্নতি বাধাপ্রাপ্ত হয়।


শমী বৃক্ষ


জ্যোতিষ অনুসারে তুলসী গাছের কাছে শমী বৃক্ষ কখনোই রাখা ঠিক নয়। মনে করা হয় তুলসী গাছেকর কাছাকাছি শমী বৃক্ষ পুঁতলে আর্থিক সমস্যা দেখা দেয়।


ডুমুর গাছ


বাস্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে তুলসী গাছের কাছে ডুমুর গাছ কখনোই পোঁতা ঠিক নয়। বিশেষ করে যে ডুমুর গাছ থেকে দুধ বেরোয়, তা বিষাক্ত। এই গাছ মাটি বিষিয়ে দিতে পারে। ডুমুর গাছের কাছাকাছি তুলসী গাছ থাকলে সেই তুলসী গাছের পাতা খেলে শরীর খারাপ হতে পারে। তাই তুলসী ও ডুমুর গাছের মধ্যে যতটা সম্ভব দূরত্ব বজায় রাখা ভালো।


অশ্বত্থ গাছ


হিন্দু ধর্মে অশ্বত্থ গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। তবে তুলসী গাছের কাছাকাছি অশ্বত্থ কখনও পোঁতা উচিত নয়। এর ফলে পরিবারে নেগেটিভ এনার্জি সৃষ্টি হয় এবং আর্থিক সংকট দেখা দেয়।


তুলসী গাছ সংক্রান্ত বাস্তু টিপস


* বাড়ির উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ বসান। এর ফলে বাড়িতে পজিটিভ এনার্জি বজায় থাকে।


* অনেকে বাড়ির মধ্যস্থানে তুলসী গাছ রাখেন। তবে বাস্তু বলছে তুলসী গাছ বাড়ির এক কোণে রাখাই ভালো।


* বাড়ির পূর্ব দিকে বাস্তু সংক্রান্ত কোনও সমস্যা থাকলে সেই দিকে তুলসী গাছ পুঁতলে দোষ কেটে যায়।


* যদি বাড়িতে একাধিক তুলসী গাছ থাকে, তবে সেই সংখ্যাটা ৩, ৬ বা ৯ হলে ভালো।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.