চুলের যত্নে ব্যবহার করুন অ্যালোভেরা অয়েল, জেনে নিন কীভাবে বানাবেন এই তেল, রইল গুণের খোঁজ



 ODD বাংলা ডেস্ক: গরমের সময় সময় চুলের সমস্যায় ভুগছেন অনেকে। আজ রইল কয়টি বিশেষ টিপস। গরমের সময় রুক্ষ্ম চুল, খুশকি, চুল পড়ার মতো নানান সমস্যা থাকে। গরমে স্বস্তি পেতে ও সমস্যা থেকে বাঁচতে আয়ুর্বেদের ওপর ভরসা রাখুন। গরমে চুল ভালো রাখতে নিয়মত এই কাজ করুন। মিলবে উপকার। চুল ভালো রাখতে ভরসা রাখুন অ্যালোভেরা অয়েলের ওপর। আজ রইল এই তেলের গুণের খোঁজ। একাধিক সমস্যা থেকে মুক্তি মেলে অ্যালোভেরা অয়েল ব্যবহারে।


কীভাবে বানাবেন অ্যালোভেরা অয়েল- অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার একটি পাত্রে নারকেল তেল নিন। মাঝারি আঁকে গ্যাসে বসান। তাতে দিন অ্যালোভেরা জেল। ফুটতে দিন। ফুটে গেলে তা ছেঁকে নিন। ঠান্ডা হলে ব্যবহার করুন এই তেল। অ্যালোভেরা অয়েল ব্যবহারে মিলবে একাধিক উপকার।


চুল নরম করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা অয়েল। এই তেল স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


চুলের ফ্রিজি ভাব দূর করতে বেশ উপকারী অ্যালোভেরা অয়েল। নিত্যদিনের চুলের যত্নে ব্যবহার করুন অ্যালোভেরা অয়েল। এই তেল নিয়মিত ব্যবহারে মিলবে উপকার।


চুলের বৃদ্ধি বাড়াতে উপকারী অ্যালোভেরা অয়েল। এই তেল নিয়মিত মাখলে চুলে গ্রোথ বৃদ্ধি পায়। এই তেল চুলের জন্য বেশ উপকারী।


খুশকি দূর করতে অ্যালোভেরা অয়েল মাখতে পারেন। অ্যালোভেরা অয়েলের সঙ্গে পরিমাণ মতো পাতিলেবুর রস মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


ফাঙ্গাল ইনফেশন থেকে মুক্তি পেতেও উপকারী অ্যালোভেরা অয়েল। এই তেল নিয়মিত মাখলে ফাঙ্গাল ইনফেশন থেকে মেলে মুক্তি। এই তেল চুলের জন্য বেশ উপকারী।


তেমনই চুলের যত্নে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা জেলের সঙ্গে দই মিশিয়ে তা দিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাক অ্যালোভেরা অয়েল। এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। তেমনই মেথির বাটার সঙ্গে অ্যালোভেরা দেল মিশিয়ে ব্যবহারে বন্ধ হবে চুল পড়ার সমস্যা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.