গরমে ত্বকের সমস্যা দূর হবে কলার গুণে, রইল ১০টি কলার তৈরি ফেসপ্যাকের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: কলা ও ভিটামিন ই তেল

কলা ও ভিটামিন ই তেল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান পরিমাণ মতো নারকেল তেল। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেল ধুয়ে নিন।


কলা ও নারকেল দুধ

কলা ও নারকেল দুধ দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান পরিমাণ মতো নারকেল তেল। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেল ধুয়ে নিন।


কলা ও চন্দন

কলা ও চন্দন দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো চন্দন গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকের রুক্ষ্ম ভাব তো দূর হবেই সঙ্গে ত্বকে আসবে জেল্লা।


কলা ও বেকিং সোডা

অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো বেকিং সোডা। তা ভালো করে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।


কলা ও দই

অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।


কলা ও পেঁপে

তেমনই কলা ও পেঁপে দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। অন্যদিকে, পাকা পেঁপে চটকে নিন। কলা ও পেঁপে এক সঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


অ্যালোভেরা জেল ও কলা

অ্যালোভেরা জেল ও কলা দিয়ে বানাতে পারে ফেসপ্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার একটি অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। অ্যালোভেরা জেল ও কলা এক সঙ্গে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এই প্যাক ব্যবহার বলিরেখাও দূর হয়।


কলা ও দুধ

কলা, দুধ ও চন্দন দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো দুধ। এবার মেশান চন্দন গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।


কলা ও মধু

কলা ও মধু দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান পরিমাণ মতো মধু। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেল ধুয়ে নিন। দূর হবে রুক্ষ্ম ভাব। যাদের শুষ্ক ত্বক তারা অবশ্যই ব্যবহার করুন এই ফেসপ্যাক। এতে দ্রুত মিলবে উপকার।


কলা ও নারকেল তেল

কলা ও নারকেল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। অর্ধেক মাপের কলা নিন। তা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান পরিমাণ মতো নারকেল তেল। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেল ধুয়ে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.