খেজুর দিয়ে তৈরি করুন এই কয়টি বিশেষ ফেসপ্যাক, দূর হবে ত্বকের নানান সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: ত্বকের যত্নের বিষয়টি সকলেক কাছেই বেশ গুরুত্বপূর্ণ। উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। দাগহীন ও উজ্জ্বল ত্বক সকলের কাম্য। কিন্তু, গরমের সময় অধিকাংশই ত্বকের সমস্যায় ভোগেন। কালো প্যাচ, ব্রণ থেকে শুরু করে তেলা ভাব। গরমের ত্বকের হাল হয়ে যায় বেহাল। তাই এবার গরম পড়ার আগেই হন সতর্ক। গরমে ত্বকের নিন বিশেষ যত্ন, অবশ্যই ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক। এবার খেজুর দিয়ে বানিয়ে নিন প্যাক। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। দেখে নিন কীভাবে বানাবেন।


খেজুরের বীজ প্রথমে বের করে নিন। এবার তা ভালো করে বেটে নিন। এর সঙ্গে মেশান ক্রিম। ভালো করে মিশিয়ে নিয়ে তাতে পাতিলেবুর রস দিন। এবার মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী।


৩ থেকে ৪টে খেজুর নিন। খেজুরের বীজ প্রথমে বের করে নিন। এবার তা ভালো করে বেটে নিন। এর সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বকের রুক্ষ্ম ভাব দূর হবে।


রোমকূপে জমে থাকা ময়লা বের করতেও খেজুর ব্যবহার করতে পারেন। ৩ থেকে ৪টে খেজুর নিন। খেজুরের বীজ প্রথমে বের করে নিন। এবার তা ভালো করে বেটে নিন। এর সঙ্গে মেশান ১ চা চামচ বেসন। মেশান পরিমাণ মতো দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। ২০ মিনিট পর ঘষে ধুয়ে নিন। এতে ত্বকের জমে থাকা সকল ময়লা দূর হবে। ত্বক হবে উজ্জ্বল। মেনে চলুন এই বিশেষ টিপস।


এছাড়াও বিভিন্ন উপায় ত্বকের যত্ন নিতে পারেন। দুধ ও লেবু দিয়ে প্যাক বানান। ট্যান দূর করতে বেশ উপকারী এই প্যাক। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান পাতিলেবুর রস। এবার মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। মুলতানি মাটি ও গোলাপ জল দিয়ে বানিয়ে নিন প্যাক। সপ্তাহে অন্তত ৪ দিন ব্যবহারে মিলবে উপকার। দই ও বেসন দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে পরিমাণ মতো বেসন নিন। এই ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। মেনে চলুন এই বিশেষ টিপস। সঠিক উপায় ত্বকের যত্ন নিলে দূর হবে যাবতীয় সমস্যা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.