চোখের যত্নে ব্যবহার করুন এই বিশেষ আই মাস্ক, রইল চোখ ঠান্ডা রাখার ঘরোয়া টোটকার হদিশ



 ODD বাংলা ডেস্ক: গরম মানে ত্বকের হাজারও সমস্যা। ত্বক নিয়ে সমস্যা চলতেই থাকে। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। অধিকাংশের মতে, গরমের সময় সুন্দর দেখানো কঠিন কাজ। সে কারণে গরমে ত্বকের বিশেষ যত্ন নিয়ে থাকেন। তেমনই এই সময় ত্বক সুন্দর দেখনোর থেকে বেশি প্রয়োজন তা ঠান্ডা রাখা। ত্বকের সঙ্গে এই সময় চোখের সমান যত্ন নিন। সারা দিন আমরা মোবাইল ঘাঁটি, তেমনই আমরা অনেকেই দীর্ঘক্ষণ কমপিউটারে কাজ করি। এই সব করতে গিয়ে চোখের সমস্যা দেখা দেয়। সমস্যা থেকে বাঁচতে ও চোখ রক্ষা করতে চোখ ঠান্ডা রাখুন। এবার থেকে চোখের যত্নে ব্যবহার করুন এই বিশেষ আই মাস্ক, রইল চোখ ঠান্ডা রাখার ঘরোয়া টোটকার হদিশ।


তরমুজের আই মাস্ক। একটি পাত্রে ১ টেবিল চামচ ঠান্ডা দুধ নিন। তাতে মেশান ১ টেবিল চামচ তরমুজের রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে দুটি তুলো ডোবান। এই দুটি তুলো চোখের পাতার ওপর রেথে ১৫ থেকে ২০ মিনিট বিশ্রাম করুন। মিলবে উপকার। এভাবে চোখের যত্ন নিলে মিলবে উপকার।


স্ট্রবেরির আই মাস্ক। এই আই মাস্ক বানাতে প্রয়োজন স্ট্রেবেরি ও মিন্ট। মিক্সিতে স্ট্রবেরি ও মিন্ট দিয়ে ব্লেন্ড করে নিন। সেই রস আলাদা করুন। এবার আইস ট্রেতে তা ঢেলে ডিপফ্রিজে রেখে দিন। বরফ হয়ে গেলে তা বের করে চোখের চারপাশের অংশে ঘষতে থাকুন। মিলবে উপকার।


টমেটো আই মাস্ক। একটি টমেটোর ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। এবার টমেটোর জেলের মতো অংশের সঙ্গে মেশান হলুদ বাটা। মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চোখের চারপাশের অংশে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে সমস্যা। এভাবে চোখের যত্ন নিলে মিলবে উপকার।


চোখ ঠান্ডা রাখতে শসা ব্যবহার করুন। শসা গোল করে টুকরো করে নিন। তা চোখের ওপর রেখে ২০ থেকে ৩০ মিনিট বিশ্রাম নিন। এতে চোখ ঠান্ডা তো হবেই সঙ্গে চোখের চারপাশে থাকা ডার্ক সার্কেল দূর হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.