সকালে উঠে ভুলেও করবেন না এই ৫ কাজ, নিজের হাতেই তছনছ করবেন জীবন!

 


ODD বাংলা ডেস্ক: দিনের শুরু ভালো হলে, সারাদিন আনন্দ ও সাফল্য লাভের মধ্য দিয়ে কাটে। হিন্দু শাস্ত্রে ব্রহ্ম মুহূর্তে ওঠার কথা বলা হয়েছে। মনে করা হয় এ সময়ে দেবদেবী পৃথিবীতে বিচরণ করেন। তাই ব্রহ্ম মুহূর্তে উঠলে তাঁদের আশীর্বাদ পাওয়া যায়, যা জীবনে উন্নতিতে সহায়ক। এরই পাশাপাশি সকালে ওঠার পর কিছু কাজ করার ও কোনও কোনও কাজ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। বাস্তু শাস্ত্রে এমন ৫টি কাজ সম্পর্কে বলা হয়েছে, যা সকালে ওঠার পর ভুলেও করবেন না। মনে করা হয় এই কাজগুলি করলে দুর্ভাগ্য তাড়া করে। কোন কোন কাজ সকালে করা অশুভ, তা জেনে নিন এখানে।


১. আয়না দেখা


শাস্ত্র মতে সকালে ওঠার পর আয়নায় নিজের প্রতিচ্ছবি দেখা উচিত নয়। মনে করা হয় এর ফলে ব্যক্তির মধ্যে অহংকার জন্মায়। আবার কোনও কাজ শুরু করলে তাতে কোনও না কোনও বাধা আসতে থাকে এবং সেই কাজে ব্যক্তি অসফল হয়। তাই যখনই সকালবেলা উঠবেন, আয়না দেখার পরিবর্তে সকালে উঠে দেবদেবীর ছবি দেখুন। এর ফলে দিনের শুরু ভালো হবে।


২. বন্ধ ঘড়ি


ঘড়ি ব্যক্তির ভাগ্যের সঙ্গে জড়িত। আবার বন্ধ ঘড়ি খারাপ সময়ের ইঙ্গিত দেয়। বাস্তু শাস্ত্র মতে বন্ধ ঘড়ি দেখলে বিবাদ সৃষ্টি হতে পারে। এমনকি সারাদিনের প্রতিটি কাজে বাধা সৃষ্টি হয়। বন্ধ ঘড়ি বড়সড় বিপর্যয়ের ইঙ্গিত দেয়। তাই বাড়িতে কোনও ঘড়ি বন্ধ পড়লে, তা ফেলে না-রেখে সঙ্গে সঙ্গে সারিয়ে নিন। তা সম্ভব না-হলে এটি বাড়ি থেকে বের করে দিন বা এমন কোনও স্থানে রাখুন, যেখানে সকলের চোখ যায় না।


৩. এঁটো বাসন


বাস্তু শাস্ত্র মতে সকালবেলা উঠে এঁটো বাসন দেখলে শরীরে নেতিবাচক শক্তির সঞ্চার কম হয়। শাস্ত্র মতে রাতের বেলা রান্নাঘর পরিষ্কার করে ঘুমানো উচিত। সারারাত ধরে রাখা এঁটো বাসন লক্ষ্মীকে রাগিয়ে দিতে পারে। এর ফলে জীবনে দারিদ্র্যের আগমন হয়। মনে করা হয় সকালে উঠে এঁটো বাসন দেখলে সারাদিন খারাপ যায়। এ ছাড়াও এ ভাবে বাসন রেখে দিলে তা স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে সমস্যা সৃষ্টি করে, পাশাপাশি পরিবারের পরিবেশও নষ্ট হয়।


৪. নিজের ছায়া


সকালে উঠে প্রথমেই নিজের বা অন্যের ছায়া দেখা শুভ নয়। ছায়া দেখা রাহুর সংকেত মনে করা হয়। ছায়া দেখার ফলে মানুষের মধ্যে অবসাদ, ভয়ের পরিবেশ সৃষ্টি হয়। সারাদিনের কাজ সম্পন্ন করা অত্যন্ত কঠিন হয়ে পড়ে। আবার একাগ্রতা ভঙ্গ হয়। বাস্তু শাস্ত্র মতে এ-ও মনে করা হয় যে সকালে উঠে কারও ছায়া দেখা কোনও নিকটাত্মীয়ের মৃত্যুর সংকেত বহন করে। আপনারও এই অভ্যাস থাকলে তা সঙ্গে সঙ্গে ত্যাগ করুন। তা না-হলে বড়সড় সমস্যায় জড়িয়ে পড়তে পারেন।


৫. হিংস্র পশুর ছবি


শাস্ত্র মতে সকাল সকাল গোরু দেখা অত্যন্ত শুভ। কিন্তু কখনও সকালবেলা উঠেই প্রথমে কোনও হিংস্র পশুর ছবি দেখবেন না। মনে করা হয় এর ফলে সম্পর্কে দূরত্ব সৃষ্টি হয়। পাশাপাশি কর্মক্ষেত্রে বিবাদ উৎপন্ন হতে শুরু করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.