শাশুড়ির জ্বালাতনে জেরবার? বাস্তুর এই সহজ নিয়মে শান্তি ফিরবে পরিবারে



 ODD বাংলা ডেস্ক: একদিকে শাশুড়িমা, অন্যদিকে পুত্রবধূ। প্রায় প্রতি সংসারেই এই দুজনের মধ্যে নানা বিষয়ে ঝামেলা লেগেই থাকে। বিয়ের পর নতুন সংসারে পা দিয়ে শাশুড়ি কেমন হবেন, সেই চিন্তাই থাকে বেশিরভাগ মেয়ের মনে। কোথাও ছোটখাটো সংঘাত, ব্যক্তিত্বের টানাপোড়েন, আবার কোথাও বড় অশান্তি দেখা দেয় শাশুড়ি ও বউমার মধ্যে। এই দুজনের মধ্যে গোলমালের রেশ পড়ে পরিবারের অন্যদের মধ্যেও। কিন্তু দেখা গিয়েছে, যে সংসারে শাশুড়ি ও বউমার মধ্যে পরস্পরের প্রতি আস্থা, ভরসা, ভালোবাসা ও শ্রদ্ধা থাকে, সেই সংসারে সুখ ও শান্তি বজায় থাকে বরাবর। তাই শাশুড়ি ও বউমার মধ্যে অশান্তি থাকলে তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।


বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে বাস্তু সমস্যা থাকলে তার কারণে সংসারে অশান্তি দেখা দিতে পারে। জেনে নিন শাশুড়ি ও বউমার মধ্যে অশান্তির আগুন নেভানোর সহজ বাস্তু টিপস।


বাস্তুর এই উপায়ে মিটবে শাশুড়ি-বউমার ঝামেলা ---


* বাস্তু বিশেষজ্ঞদের মতে বাড়িতে শ্বশুর শাশুড়ির ঘর সব সময় দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত। অন্যদিকে ছেলে-ছেলের বউয়ের ঘর থাকুক বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে।


* বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির মধ্যস্থানে কখনোই রান্নাঘর করা উচিত নয়। যে বাড়ির মধ্যস্থানে রান্নাঘর থাকে, সেই বাড়িতে অশান্তির আগুন কখনও নেভে না। এই বাড়িতে শাশুড়ি ও বউমার ঝামেলা চরম আকার নেয়। বাস্তু অনুসারে রান্নাঘর থাকা উচিত বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে।


* বাস্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে বাড়ির উত্তর-পূর্ব দিকে কখনও ডাস্টবিন রাখবেন না। বাড়ির উত্তর-পূর্ব দিকে সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন। বাড়ির এই দিকে কখনও নোংরা ফেলবেন না। এর ফলে বিভিন্ন সম্পর্কের মধ্যে তিক্ততা বাড়বে।


* শাশুড়ি ও বউমার মধ্যে ভালো সম্পর্ক বজায় রাখার জন্য বাড়িতে অবশ্যই তুলসী গাছ রাখা জরুরি। এই তুলসী গাছে প্রতিদিন সন্ধেবেলা প্রদীপ জ্বালান। এছাড়া বাড়িতে চাঁপা ও জুঁই ফুলের গাছ লাগালেও বিভিন্ন সম্পর্কের মধ্যে মাধুর্য বজায় থাকে।


* সংসারে শান্তি রক্ষার জন্য চন্দন কাঠ দিয়ে তৈরি শ্রীকৃষ্ণের একটি মূর্তি রাখা বেশ শুভ। বাড়িতে এমন জায়গায় মূর্তিটি রাখুন, যাতে আসা-যাওয়ার পথে এটি সবার নজরে পড়ে।


* বাস্তুমতে শাশুড়ি ও বউমার ঘরের রং কী, সেই বিষয়েও খেয়াল রাখা জরুরি। খুব বেশি উজ্জ্বল রং না লাগিয়ে ঘরের ভেতরে হালকা ও ঠান্ডা রং লাগালে বাড়ির সদস্যদের মন শান্ত থাকে ও সহজে উত্তেজনা ছড়িয়ে পড়ে না।


* বাস্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে রান্নাঘরের ক্যাবিনেটের জন্য কখনও কালো রং নির্বাচন করবেন না। কালো রং সম্পর্কে তিক্ততা বাড়ায়। যেহেতু মহিলারা রান্নাঘরে বেশি সময় কাটান, তাই সেখানে হালকা রং লাগালে তাঁদের মন শান্ত থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.