ঘরের মূল দরজায় এই গাছের শিকড় বেঁধে রাখুন, চুম্বকের মতো টানে আপনার বাড়িতে আসবেন লক্ষ্মী



 ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির মূল দরজা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শক্তির প্রবেশ ঘটে। তাই বাড়ির মূল দরজায় কয়েকটি কাজ করলে মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়। এর ফলে ওই সংসারে সুখ ও সমৃদ্ধি উথলে পড়ে। কিন্তু বাড়ির মূল দরজা নোংরা ও অপরিচ্ছন্ন থাকলে নেগেটিভ এনার্জির প্রবেশও ঘটে সেখান দিয়েই। বাড়ির মূল দরজা দিয়েই ঘরে প্রবেশ করেন মা লক্ষ্মী। তাই মূল দরজা সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখা উচিত।


দেখে নিন বাস্তু অনুসারে বাড়ির মূল দরজায় কী কী করার কথা বলা হয়েছে। বাস্তু বিশেষজ্ঞরা মা লক্ষ্মীকে আকর্ষণ করতে বাড়ির মেইন গেটে তুলসী গাছের শিকড় বেঁধে রাখার পরামর্শ দিয়েছেন। এর ফলে মা লক্ষ্মীর পাশাপাশি শ্রী বিষ্ণুর আশীর্বাদও লাভ করা যায়।


তুলসী গাছের মাহাত্ম্য


হিন্দুধর্মে তুলসী গাছ অত্যন্ত পবিত্র। তুলসী গাছেই মা লক্ষ্মীর বাস বলে মনে করা হয়। সেই কারণে যে গৃহস্থ বাড়িতে প্রতিদিন তুলসী পুজো হয়, সেই বাড়িতে মা লক্ষ্মীর আশীর্বাদ থাকে। তুলসী তলায় রোজ প্রদীপ জ্বালালে লক্ষ্মী ও নারায়ণের আশীর্বাদে সুখ, শান্তি ও সমৃদ্ধি উথলে পড়ে ওই সংসারেষ।


বাড়ির প্রবেশদ্বারে তুলসীর শিকড় বাঁধার উপকারিতা


বাস্তু বিশেষজ্ঞদের মতে বাড়ির প্রবেশদ্বারে তুলসী গাছের শিকড় বেঁধে রাখলে সেখানে নেগেটিভ এনার্জি প্রবেশ করতে পারে না। সেই বাড়িতে বাস করেন স্বয়ং মা লক্ষ্মী। দেবীর আশীর্বাদে সেই বাড়ির সমস্ত বাস্তুদোষ কেটে যায়। তুলসী গাছের শিকড় পজিটিভ এনার্জি প্রবাহিত করে।


কী ভাবে বাঁধবেন তুলসীর শিকড়?


বাস্তু অনুসারে বাড়িতে থাকা তুলসী গাছ যদি কোনও কারণে শুকিয়ে যায়, তাহলে এর শিকড়টা বের করে নিন এবং বাড়ির প্রবেশদ্বারের সঙ্গে বেঁধে রাখুন। অর যদি তুলসী গাছ শুকিয়ে না যায়, তাহলে মা লক্ষ্মী ও তুলসীর কাছে ক্ষমা প্রার্থনা করে ছোট্ট এক টুকরো শিকড় কেটে নিন। এমন ভাবে শিকড় কাটুন যাতে তুলসী গাছের কোনও ক্ষতি না হয়। এরপর এক টুকরো লাল কাপড়ে একটু চাল আর তুলসীর শিকড় একসঙ্গে মুড়িয়ে মেইন গেটের সঙ্গে লাল ধাগা দিয়ে ভালো করে বেঁধে দিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.