নগ্ন হতে পারেন, 'সমুদ্রের পাড়ে সেক্স করবেন না প্লিজ'! পর্যটকদের অনুরোধ এই শহরের



 ODD বাংলা ডেস্ক: দিগন্ত বিস্তৃত নীলাভ সমুদ্র। সেই সৈকতেই গায়ে রোদ লাগাতে পারবেন বিনা বস্ত্রে। কিন্তু নগ্ন হয়ে রোদস্নান করতে গিয়ে প্রকাশ্যে যৌনসঙ্গমে নৈব নৈব চ। তাহলেই কড়া পদক্ষেপ নেবে প্রশাসন। নিয়ম না মানলে হতে পারে শাস্তিও।


সি বিচ মানেই যতই ট্যান পড়ুক না কেন, গায়ে রোদ লাগাতে পছন্দ করেন অনেকেই। বিদেশের অনেক শহরেই রয়েছে বিনাবস্ত্রে রোদস্নানের সুযোগ। তাই স্থানীয়দের সঙ্গেই নগ্ন হয়ে রোদস্নানে মাতেন পর্যটকেরাও। কিন্তু বিদেশের এক শহরে নগ্ন হয়ে রোদ পোহাতে গিয়ে যে অনেকেই লিপ্ত হচ্ছেন যৌনসঙ্গমে। আর তাতেই বিরক্ত স্থানীয়রা। বিষয়টি সামলাতে আসরে নেমেছে প্রশাসনও। নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে সেই খবর।


ঘটনাটি ঘটেছে নেদারল্যান্ডসের ভিরিয়া শহরে। বেশ ফাঁকা থাকায় সময় কাটানোর জন্য ছোট্ট সমুদ্র সৈকতটির রয়েছে বেশ নামডাক। নগ্ন হয়ে রোদ পোহানোর সুবিধা রয়েছে। কিন্তু ইদানিং রোদস্নানের অছিলায় অনেক যুগলই নাকি প্রকাশ্যে যৌনসঙ্গমে লিপ্ত হচ্ছেন বলে অভিযোগ। আর তাতেই বেজায় অস্বস্তিতে পড়ছেন স্থানীয় বাসিন্দারা।


সমুদ্রের পাড়ে যাতে কেউ যৌনসঙ্গম না করেন তা দেখভালের জন্য সম্প্রতি সেই শহরে 'অরেঞ্জ সান' নামে একটি অভিযান শুরু হয়েছে। বিষয়টিকেই সংশ্লিষ্ট অভিযানের মাধ্যমে গুরুত্ব সহকারে তদারকি করা হবে। যার জন্য ইতিমধ্যে সেই সৈকতে বসানো হয়েছে সচেতনামূলক হোর্ডিং। এমনকী প্রকাশ্যে কাউকে যৌন সঙ্গমে লিপ্ত হতে দেখলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও সরকারের তরফে জানানো হয়েছে।


প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে নেদারল্যান্ডের ছোট্ট শহরটির সি বিচে নগ্ন হয়ে রোদ পোহানোর রীতি চলে আসছে। যার জন্য বেশ কিছু সংগঠন দীর্ঘদিন ধরে কাজও করছে। কিন্তু আচমকাই বিচে সেক্স নিয়ে কেনই বা বিতর্ক তৈরি হল? সেই সংগঠনের প্রতিনিধিরা জানিয়েছেন, বিনা বস্ত্রে সারা গায়ে রোদ লাগানোর অধিকার অনেকেরই আছে। কিন্তু নগ্ন হয়ে রোদ পোহানো আর যৌনসঙ্গম, এই দুইয়ের মধ্যে যে কোনও মিলই নেই, সেই বিষয়েই ধারণা নেই অনেকের। এমনকী ডিজিটাল মাধ্যমে নকল চেহারার নগ্ন ছবির থেকে আসলে নগ্ন শরীর দেখা মনের উপর ভালো প্রভাব ফেলে বলেই মত তাঁদের। কিন্তু নগ্নতার সঙ্গে যৌনতা মিলিয়ে ফেলছেন অনেক পর্যটকেরা। আর তাতেই সমস্যার সূত্রপাত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.