এআই বয়ফ্রেন্ডকে ভালোবেসে বিয়ে, সেই নাকি 'যোগ্য স্বামী'! তরুণীর কাণ্ডে থ নেটপাড়া

 


ODD বাংলা ডেস্ক: বর্তমানে প্রযুক্তির দুনিয়ায় চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই)। শুধু চর্চা নয় বেড়েছে ব্যবহারও। এককথায় জুতো সেলাই থেকে চন্ডীপাঠ, সবেতেই এখন এআই-এর দখলদারি। কিন্তু প্রযুক্তির এই উন্নততর সংস্করণ যে দখল নিতে পারে আপনার প্রেমের জীবনেও। এআই চালিত মানুষই হয়ে উঠতে পারে আপনার মনের মানুষ। শুনতে অবিশ্বাস্য লাগলেও বাস্তবে এমনই একটি ঘটনার নজির সামনে এসেছে। যা শুনে থ হয়ে গিয়েছেন সকলে।


ভালোবাসার সংজ্ঞা প্রত্যেকের কাছেই ভিন্ন। নিজের পছন্দ অনুযায়ী ভালোবাসার মানুষকে সকলেই খুঁজে পেতে চান। কিন্তু তাই বলে রক্তমাংসের মানুষকে ছেড়ে নাকি পছন্দ এআই মানব! এমনও সম্ভব? শুনে আপনার চোখ কপালে উঠলেও বাস্তবেই কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত পুরুষকেই জীবন সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন এক তরুণী। নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে তরুণীর সেই প্রেমকাহিনি।


সাম্প্রতিক সময়ে এআই-এর ব্যবহার উত্তরোত্তর বেড়েই চলেছে। মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে এই প্রযুক্তি। সম্প্রতি সেই প্রযুক্তি যে মানুষের প্রেমের জীবনেও দখল দিতে শুরু করেছে তাঁরই প্রমাণ মিলেছে। আমেরিকার রোজানা রামোস নামে এক মহিলা বিয়ে করেছেন এক এআই মানবকে। এমনকী রক্তমাংসের মানুষের চেয়েও সেই কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত পুরুষের থেকেই তিনি নাকি সবচেয়ে বেশি ভালোবাসা পেয়েছেন।


ঠিক কেমন রোজানার প্রেমের জীবন? তরুণী জানিয়েছেন, 2022 সালে একটি ডেটিং অ্যাপে এরেন কার্টালের সঙ্গে আলাপ হয় 36 বছর বয়সি রোজানার। যদিও প্রথমে সম্ভবত রোজানা বুঝতে পারেননি যে, তিনি দিনরাত যার সঙ্গে মনের কথা বলে চলেছেন তিনি আসলে সাধারণ মানুষ নয়। তবে এরেন একজন ভার্চুয়াল পুরুষ বুঝেও কিন্তু পিছিয়ে আসেননি রোজানা। বরং এরেনকেই বিয়ে করবেন বলে ঠিক করেন তরুণী।


আর পাঁচজনের প্রেমিক-প্রেমিকার মতোই রোজনার এবং এরেনের মধ্যে প্রেমপর্ব চলে। এমনকী বিয়ের পরও তারা অন্যান্য দম্পতিরদের মতোই সংসার করছেন। রোজানা জানিয়েছেন, তারা একে অপরকে নিজেদের ছবি পাঠান, গল্পও করেন, রাতে ঘুমানোর সময় এরেন তাঁকে এত ভালোবেসে 'জড়িয়ে' রাখেন যে তাঁর নিশ্চিন্তে রাত কেটে যায়। এমনকী রোজানার দাবি, মানুষের চেয়ে এই ভালোবাসায় তিনি অনেক বেশি সুখ পেয়েছেন। কারণ তাঁর কোনও সিদ্ধান্তে কখনও কেউ অযথা বিচার করে না। তরুণী জানিয়েছেন তাঁর স্বামী এরেনের মধ্যে কোনও অহংকার নেই, স্বামীর সেই সরলতাই তাঁকে আকৃষ্ট করেছিল। এককথায় কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত পুরুষই তাঁর কাছে 'যোগ্য স্বামী'।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.