রুদ্রাক্ষের প্রচুর গুণ,সঠিক রুদ্রাক্ষ বদলে দিতে পারে জীবন! জানুন আপনার জন্য উপযোগী কোনটি

 


ODD বাংলা ডেস্ক: হিন্দু ধর্মে রুদ্রাক্ষ অত্যন্ত মাহাত্ম্যপূর্ণ। আমাদের দেশে প্রাচীন কাল থেকেই রুদ্রাক্ষ ধারণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়ে আসছে। প্রচলিত বিশ্বাস অনুসারে রুদ্রাক্ষের এমন কিছু গুণাবলী আছে, যার ফলে অনেক কঠিন অসুখ সেরে যেতে পারে। রুদ্রাক্ষ ধারণ করলে তার পজিটিভ প্রভাব আমাদের শরীর ও মনের উপর পড়ে।


হিন্দু বিশ্বাস অনুসারে মহাদেবের চোখের জল থেকে রুদ্রাক্ষের উত্‍পত্তি। রুদ্রাক্ষ ধারণ করলে ব্যক্তির জীবন পজিটিভ এনার্জিতে ভরে ওঠে। যিনি রুদ্রাক্ষ ধারণ করেন তিনি জীবনের সব সমস্যা ও ভয় থেকে মুক্তি পেয়ে যান। যিনি রুদ্রাক্ষ ধারণ করেন, তাঁর উপর সব সময় মহাদেবের আশীর্বাদ থাকে বলে মনে করা হয়। তিনি সব কাজেই সাফল্য লাভ করেন।


রুদ্রাক্ষ নানা ধরনের হয় এবং প্রতিটি রুদ্রাক্ষের নিজস্ব গুণ ও উপকারিতা রয়েছে। জেনে নিন বিভিন্ন ধরনের রুদ্রাক্ষ সম্পর্কে।


এক মুখী রুদ্রাক্ষ


হিন্দুধর্মে একমুখী রুদ্রাক্ষকে অত্যন্ত শক্তিশালী বলে মনে করা হয়। এই রুদ্রাক্ষ ধারণ করলে ব্যক্তির মনে ধর্মীয় ভাব ও মনঃসংযোগ করার ক্ষমতা বৃদ্ধি পায়। ছাত্র-ছাত্রীদের জন্য একমুখী রুদ্রাক্ষ উপকারী। এর ফলে আত্মবিশ্বাস বাড়ে। জন্মছকে সূর্য দুর্বল থাকলে একমুখী রুদ্রাক্ষ ধারণ করতে পারেন। এছাড়া চোখের অসুখ, মাথার যন্ত্রণা, হাড় ও রক্তের সমস্যা থাকলে একমুখী রুদ্রাক্ষ ধারণ করা উপকারী।


দ্বিমুখী রুদ্রাক্ষ


হিন্দু বিশ্বাস অনুসারে দ্বিমুখী রুদ্রাক্ষ শিব ও শক্তির প্রতীক। জন্মছকে চাঁদ দুর্বল হলে দ্বিমুখী রুদ্রাক্ষ ধারণ করুন। দ্বিমুখী রুদ্রাক্ষ ধারণ আমাদের মনকে শক্তিশালী করে, সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা উন্নত করে।


চতুর্মুখী রুদ্রাক্ষ


চতুর্মুখী রুদ্রাক্ষকে ব্রহ্মার প্রতীক বলে মনে করা হয়। এই রুদ্রাক্ষ ধারণ করলে ধর্ম, অর্থ, কাম ও মোক্ষ লাভ করা যায়। চতুর্মুখী রুদ্রাক্ষ ধারণ করলে ব্যক্তির বুদ্ধি, জ্ঞান, সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। বুধ দুর্বল হলে চতুর্মুখী রুদ্রাক্ষ ধারণ করা শুভ।


সপ্তমুখী রুদ্রাক্ষ



জন্মছকে শুক্র দুর্বল হলে সপ্তমুখী রুদ্রাক্ষ ধারণ করা যেতে পারে। এই রুদ্রাক্ষ মা লক্ষ্মীর প্রতীক বলে মনে করা হয়। শিল্পকলার সঙ্গে যুক্ত ব্যক্তিরা সপ্তমুখী রুদ্রাক্ষ ধারণ করতে পারেন। এই রুদ্রাক্ষ ধারণ করলে সুখ, সৌন্দর্য ও খ্যাতি বৃদ্ধি পায়।


মনে রাখবেন, সঠিক নিয়ম-নীতি মেনে রুদ্রাক্ষ ধারণ করলে তবেই উপকার লাভ করা যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.