সৌভাগ্যের জন্য বাড়িতে মূর্তি তো রাখেন, কিন্তু জানেন আসলে কে এই লাফিং বুদ্ধা?

 


ODD বাংলা ডেস্ক: বৈদিক জ্যোতিষে যেমন বাস্তুশাস্ত্র, চিন দেশে তেমনই ফেংশুই। কোন জিনিসটা কোথায় কী ভাবে রাখলে তা পজিটিভি এনার্জি প্রবাহিত করবে, তারই নির্দেশ রয়েছে এই দুই শাস্ত্রেই। ভারতীয় সংস্কৃতিতে বাস্তুশাস্ত্র যতটা গুরুত্বপূর্ণ, চিন দেশেই ততটাই মাহাত্ম্যপূর্ণ ফেংশুই। ফেংশুই-তে বাড়িতে সৌভাগ্যের জন্য নানা জিনিস রাখার নির্দেশ রয়েছে। তার মধ্য অন্যতম হল লাফিং বুদ্ধা। শুধু চিন নয়, আমাদের দেশেও আজকাল অনেকে বাড়িতে লাফিং বুদ্ধা রেখে থাকেন।


প্রচলিত বিশ্বাস অনুসারে ঘরে বা অফিসে লাফিং বুদ্ধার মূর্তি রাখলে তা সুখ ও সৌভাগ্য নিয়ে আসে। লাফিং বুদ্ধা কাউকে উপহার দেওয়াও অত্যন্ত শুভ বলে মনে করা হয়। চিনদেশে দেবতাজ্ঞানে লাফিং বুদ্ধার আরাধনা করা হয়। অনেকে মনে করেন হিন্দু ধর্মের কুবের দেবই হলেন চিন দেশের লাফিং বুদ্ধা। এই দুজনের চেহারাও অনেকটা সাদৃশ্য পাওয়া যায়। সম্পদের দেবতা কুবের দেবের মতো লাফিং বুদ্ধার শুভ প্রভাবেও অর্থলাভ হয় বলে প্রচলিত বিশ্বাস।


কে এই লাফিং বুদ্ধা?


চিনা বিশ্বাস অনুসারে বুদ্ধদেবের একজন শিষ্য ছিলেন হোতেই অফ জাপান। তিনি নিজে যেমন হাসতে ভালোবাসতেন, তেমন হাসাতে ও আনন্দ দিতে ভালবাসতেন। সেই কারণে ধীরে ধীরে তাঁর নাম হয়ে যায় লাফিং বুদ্ধা। সান্টা ক্লজের মতো চিনে লাফিং বুদ্ধা বাচ্চাদের মধ্যে খুব জনপ্রিয়। যে বাড়িতে লাফিং বুদ্ধার মূর্তি থাকবে, সেই বাড়িতে সুখ ও আনন্দের অভাব কখনও হবে না বলে মনে করা হয়।


বাড়িতে লাফিং বুদ্ধা রাখার উপকারিতা


* ঘরের সঠিক দিকে লাফিং বুদ্ধার মূর্তি রাখলে দারিদ্র্য দূর হয় বলে প্রচলিত বিশ্বাস। এই মূর্তি সংসারে সাফল্য, সমৃদ্ধি ও সৌভাগ্য নিয়ে আসে।


* যেখানে লাফিং বুদ্ধা থাকে, সেই স্থানের প্রতি অর্থ আকৃষ্ট হয় বলে মনে করা হয়। সেই কারণে অনেকে বাড়ি ছাড়াও দোকান, অফিস ও ব্যবসার জায়গায় এই মূর্তি রেখে থাকেন।


* নেগেটিভ এনার্জি দূর করে বাড়িতে পজিটিভ এনার্জি নিয়ে আসে লাফিং বুদ্ধা।


ঘরে কোথায় লাফিং বুদ্ধা রাখবেন?


* ঘরের মূল দরজার সামনে কখনোই লাফিং বুদ্ধা রাখবেন না।


* বাড়ির কোনও এক কোণে এমন ভাবে এই মূর্তি রাখুন যাতে বাড়িতে ঢোকার সময় এবং বাড়ি থেকে বেরনোর সময় লাফিং বুদ্ধার মূর্তিটি নজরে পড়ে।


বাড়িতে কীরকম লাফিং বুদ্ধা রাখা শুভ?


* যদি আপনি যথেষ্ট উপার্জন করেও তা সঞ্চয় করতে না পারেন, যদি খরচ দিন দিন বেড়েই যায়, তাহলে লাফিং বুদ্ধার টাকার তোড়া হাতে মূর্কি রাখুন।


* যদি কঠোর পরিশ্রম করেও কাঙ্খিত সাফল্য লাভ করতে না পারেন, বিভিন্ন বিষয়ে যদি বারবার ব্যর্থতার মুখে পড়েন, তাহলে দু-হাতে কমণ্ডলু ধরা লাফিং বুদ্ধার মূর্তি ঘরে রাখুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.