এই ফলের দামে কেনা যাবে বেশ কিছু সোনার গহনা, জেনে নিন বিশ্বের অন্যতম একটি দামী ফল সম্পর্কে

 


ODD বাংলা ডেস্ক: এই ফলের দামে আপনি এক টুকরো জমি বা অনেক সোনা কিনতে পারেন। এই বিশেষ ফলটি জাপানে হয়। এর দাম কয়েক লাখ টাকা। বিশ্বে অনেক ধরনের ফল ও সবজি পাওয়া যায় যা স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। এমনকী ভারতও এমন বিভিন্ন ধরনের ফল ও সবজি আছে যেগুলোর দাম অনেক। কিন্তু, বিশ্বের সবচেয়ে দামি ফলের কথা জানেন কি? এই ফলের দাম শুনলে অবাক হবেন। তাহলে চলুন জেনে নেই এই ফলটি সম্পর্কে...


এই ফলের নাম হল ইউবারি তরমুজ। এটি বিশ্বের সবচেয়ে দামি ফলগুলোর মধ্যে একটি। এটি শুধুমাত্র জাপানে পাওয়া যায় এবং বিক্রি করার সময় প্রতি কেজি ২০ লাখ পর্যন্ত খরচ করতে হবে। তবে বুঝতেই পারছেন এই ফল খেতে পকেটে কতটা জোড় থাকা প্রয়োজন। ইউবারি তরমুজের শুধুমাত্র ধনী ব্যক্তিদেরই ফল। এটি জাপানে এত অল্প পরিমাণে হয় যে এটি বাইরে পাঠানোও যায় না।


হপ শুটের দাম লাখ টাকা


আশ্চর্যজনকভাবে, প্রতি কিলো ২০ লক্ষ টাকা বিক্রি হওয়া সত্ত্বেও, এটির প্রচুর চাহিদা রয়েছে। এটি সূর্যের আলোতে গ্রিনহাউসে উৎপন্ন হয়। উল্লেখ্য, শুধু ইউবারি তরমুজ নয় আরও অনেক ফল ও সবজি রয়েছে যার দাম লাখ লাখ টাকা। হপ শুট নামে একটি সবজি আছে যা প্রতি কেজি ৮০,০০০ থেকে ১,০০,০০০ লক্ষ টাকায় বিক্রি হয়। বিশ্বব্যাপী হপ শুট সবজির চাহিদাও অনেক বেশি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.