বর্ষাকালে এভাবে পরিচর্যা করলে চুল আর চ্যাটচ্যাটে হবে না, চুল উঠবে কম



 ODD বাংলা ডেস্ক: বর্ষাকালে চুলের যত্ন

বর্ষাকালে চুলের যত্ন নিতে হবে। প্রয়োজনে বারবার চুল আঁচড়াতে হবে। তাহলে চুল সুস্থ আর সতেজ থাকবে।


চুলে নিয়মিত তেল দিন

আপনি যে তেল ব্যবহার করুন সেই তেলই নিয়মিত ব্যবহার করুন। তেল লাগিয়ে বেশিক্ষণ রাখবেন না। ঘণ্টাখানেকের মধ্যে শ্যাম্পু করে ফেলবেন।


মোটা দাঁড়ার চিরুনি

বর্ষাকালে চুলে মোটা দাঁড়ার চিরুনি ব্যবহার করে চুল আঁচড়ান, তাতে উপকার পাবেন। চুল উঠবে কম। আর চ্যাটচ্যাটে হবে না।


শ্যাম্পুর ব্যবহার

বর্ষাকালে নিয়মিত শ্যাম্পু ব্যবহার করতে হবে। হালকা কোনও শ্যাম্পু ব্যবহার করতে পারেন। তাতে চুল ভাল থাকে। নিয়মিত শ্যাম্পু ব্যবহার না করলে চ্যাটচ্যাটে হয়। তাতে চুল বেশি ওঠে


হেয়ার প্যাক

বর্ষাকেল সপ্তাহে এক দিন হেয়ার প্যাক ব্যবহার করুন। তাতে উপকার পাবেন। চুল অনুযায়ী প্যাক তৈরি করে নিতে পারেন। নাহলে অ্যালোভেরা , আমলা পাউডার আর ভিটামিন ই-ক্যাপসুল মিশিয়ে চুলে লাগান। ঘণ্টাখানেক রেখে ভাল করে শ্যাম্পু করুন।


বর্ষাকালে চুল শুকনো রাখবেন

বর্ষাকালে চুল ভাল করে শোকাতে হবে। তা না হলে চুলে দুর্গন্ধ হবে। আর চুল চ্যাটচ্যাটে হবে। স্নানের পর চুল ধীরে ধীরে শুকনো কোনও তোয়ালে দিয়ে মুছে নিন। কিছুক্ষণ হালকা করে হাত নিয়ে নাড়াচাড়া করুন।


বালিশের কভার

বর্ষাকালে সিল্কের বালিশের কভার ব্যবহার করতে পারেন। তাহলে চুলের সঙ্গে ঘষা কম লাগে। তাতে চুল পড়ে যাওয়ার সম্ভাবনা কম। বর্ষাকালে এমনিতেই চুলের গোড়া নরম থাকে।


চুলের পরিচর্যা

বর্ষাকালে নিয়মিত হেয়ার ম্যাসাজ করাতে পারেন। তাতে চুলের গোড়া শক্ত হয়। আর চুল ওঠার সম্ভাবনা কমে। নিয়মিত ম্যাসাজ করালে চুলে ধোয়াও নিয়মিত হয়


ভিটামিন ই-ক্যাপসুল

বর্ষাকালে চুলে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করলে দারুন উপকার পারেবন। এটি সব ঋতুতে ব্যবহার করা যায়।


ভাল করে স্নান করুন

বর্ষাকালে ভাল করে চুল ভিজিয়ে স্নান করতে হবে। তাহলে চুলের ময়লা ধুলোবালি জমে থাকবে না স্কাল্প পরিষ্কার থাকবে। তাতে চুল চিটচিটে হওয়ার সম্ভাবনা অনেক কমবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.