মাঝরাতে খিদে পেলেই খাচ্ছেন এই স্ন্যাকসগুলি, অজান্তেই করছেন না তো শরীরের ক্ষতি!



 ODD বাংলা ডেস্ক: আখরোট

আখরোট খাওয়ার শরীরের জন্য খুব ভালো। যদি আপনার মাঝরাতে খিদে পায় তাহলে কিন্তু আপনি আখরোট খেতে পারেন, এটি শরীরের জন্য খুব ভালো। যদি আপনি আখরোট খেয়ে ঘুমান তাহলে আপনার ঘুম খুব ভালো হবে। শুধু তাই নয় এতে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম রয়েছে। এরা আপনার শরীর সুস্থ থাকবে। সেই সঙ্গে আপনার মন, পেট দুটোই ভালো থাকবে। এটি খেয়ে ঘুমালে নিশ্চিন্তে ঘুমাতে পারবেন আপনি।


দই

আপনি মাঝরাতে দই খেতে পারেন। দই খাওয়া স্বাস্থ্যের জন্য খুব ভালো। এতে প্রোবায়োটিক, প্রোটিন রয়েছে। যা আপনার শরীর সুস্থ রাখতে সাহায্য করবে। সেইসঙ্গে বেরি দিয়েও খেতে পারেন।


পপকর্ন

মাঝরাতের ভালো স্ন্যাকস হল পপকর্ন, যদি রাতে এটি খান তবে নুন দেবেন না। এতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে। এটি খেলে আপনার অনেকক্ষণ পর্যন্ত পেট ভর্তি থাকবে। সেই সঙ্গে আপনার শরীর অসুস্থ থাকবে।


পাস্তা

খিদে পেয়েদে পেলেই কিন্তু ফ্রিজ থেকে বার করে কখনো পাস্তা খাবেন না।পাস্তা পনির না খাবারই চেষ্টা করবেন। কারণ এটি ময়দা জাতীয় জিনিস থাকে। যেটি আপনার ওজন বাড়াতে সাহায্য করবে। সেই সঙ্গে আপনার পেটে ব্যথা অনুভব হতে পারে। গ্যাস অম্বলের সমস্যার সৃষ্টি হতে পারে।


চিপস

রাতে খিদে পেলে কখনোই চিপস খাবেন না, চিপসে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট থাকে ঠিকই। তবে এতে প্রচুর পরিমাণে ক্যালোরি থাকে। তাই রান্নাঘরের চিপস রাখবেন না। রাতে খিদে পেলেই আপনি গিয়ে একটি চিপসের প্যাকেট ছিড়ে খেয়ে নিলেন, এটিতে কিন্তু অজান্তেই আপনি আপনার শরীরের ক্ষতি করবেন এবং সেই সঙ্গে বাড়িয়ে তুলবেন আপনার ওজন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.