"তুমি যাকে ভালোবাসো..." প্রাক্তনকে ভুলতেই চান না এই চার রাশির জাতকরা!

 


ODD বাংলা ডেস্ক: নতুন প্রেম সম্পর্কের সূচনায় আমরা প্রত্যেকেই উৎসাহিত থাকি। কিন্তু এই ভালোবাসার সম্পর্ক যত এগোতে থাকে একে অপরের অনেক অজানা দিকগুলিও সামনে আসতে শুরু করে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বহুক্ষেত্রে প্রেমিক-প্রেমিকার মধ্যে মূল্যবোধ, ইচ্ছা-অনিচ্ছার সংঘাত দেখা দেয়। কমতে থাকে ভালোলাগা ও যোগাযোগের উৎসাহ। এমন ঘটনা বাড়তে থাকলে প্রেম সম্পর্কে বিচ্ছেদ দেখা যায়। কিন্তু এই বিচ্ছেদের পরই যে সব শেষ তা নয়। কারণ পুরনো স্মৃতি ও প্রথম প্রেম ভুলে যাওয়া সহজ নয়। তাই তো কিছু কিছু ব্যক্তি প্রেম সম্পর্ক থেকে বেরিয়ে আসার পর অনুতাপের আগুনে পুড়তে থাকেন। জ্যোতিষে এমনই কিছু রাশির উল্লেখ রয়েছে, যাঁরা প্রেম সম্পর্কে বিচ্ছেদের পর পছতান। কোন কোন রাশি জেনে নিন।


মেষ রাশি 

এই রাশির জাতকরা স্বাধীন। সঙ্গীর বুদ্ধিমত্তা এঁদের মন ভুলিয়ে দিতে পারেন। এই রাশির জাতকরা এমন সঙ্গীর সঙ্গে সম্পর্কে জড়াতে অধিক আগ্রহী যাঁরা বুদ্ধি দিয়ে সমস্ত কিছু বিবেচনা করে থাকেন। অত্যন্ত দৃঢ় বন্ধনে আবদ্ধ হন এই রাশির জাতকরা। কিন্তু সঙ্গী যদি সবসময় এঁদের ওপর নিজেকে চাপিয়ে রাখে এবং বুদ্ধির পরিচয় না-দিতে পারে, তা হলে মেষ রাশির প্রেমিক সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে দ্বিধা বোধ করেন না। সম্পর্ক বিচ্ছেদের পর এঁরা একাকীত্বে ভুগতে শুরু করেন। যে কারণে মেষ জাতকরা ক্রমশ মনে করতে থাকেন যে, এঁরা পুরনো প্রেমিককে ছেড়ে ভুল করেছেন।


কর্কট রাশি 

এই রাশির জাতকরা নিজের মনের কথা ও আবেগ প্রকাশ করতে জানেন। পাশাপাশি আবেগপ্রবণ। সঙ্গীর কাছ থেকে প্রেম সম্পর্কে স্থায়ীত্ব ও নিরাপত্তা কামনা করে থাকেন এই রাশির জাতকরা। কিন্তু প্রেম সম্পর্কের মধ্যে ভারসাম্যের অভাব বা টালমাটাল, শান্তির অভাব দেখা দিলে এঁরা সেখান থেকে বেরিয়ে আসেন। কিন্তু নিজের আবেগপ্রবণ ও ঘরোয়া স্বভাবের কারণে এঁরা নিজের সঙ্গীর সঙ্গে এমন দৃঢ় বন্ধন গড়ে তোলেন, যার ফলে তাঁদের ভুলে যাওয়া কর্কট জাতকদের পক্ষে সহজ হয় না। কিন্তু একবার যদি কর্কট রাশির জাতকরা বুঝতে পারেন যে, প্রাক্তনের মতো কেউ তাঁদের ভালোবাসবে না ও যত্ন নেবে না, তখন তাঁরা সম্পর্ক বিচ্ছেদের কারণে অনুতাপ করতে পারেন।


তুলা রাশি 

এই রাশির জাতকরা নিজের সম্পর্কের মধ্যে ভারসাম্য ও সম্প্রীতি বজায় রাখার চেষ্টা করেন। তবে এই রাশির জাতকরা নিজের কেরিয়ারের লক্ষ্যে অটল থাকেন। সঙ্গী যদি এঁদের লক্ষ্য অর্জনের যাত্রায় পা মিলিয়ে না-হাঁটতে পারে বা তাঁদের কামনা বুঝতে না-পারেন, তা হলে তুলা জাতকরা সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন। তবে অতীতের সুন্দর ও সুখস্মৃতি মনে পড়লে এঁরা নিজের সম্পর্ক বিচ্ছেদের সিদ্ধান্তের জন্য অনুতাপ করেন। আবার নতুন প্রেম সম্পর্কে জড়ানোর পরও যদি তাঁরা দেখেন যে অতীত ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে, তা হলে তাঁরা নিজের সিদ্ধান্তে সন্দেহপ্রকাশ করে বসেন।


বৃশ্চিক রাশি

এই রাশির জাতকরা আদর্শবাদী ও সংবেদনশীল। এঁরা নিজের হৃদয় ও মনকে অত্যন্ত গুরুত্ব দেন। নিজের আবেগপ্রবণতাকেও বিশেষ প্রাধান্য দেন এঁরা। তাই তাঁরা যদি মনে করেন যে, সঙ্গী তাঁদের আবেগপ্রবণ চাহিদা বুঝতে পারছে না এবং তাঁর প্রতি সহানুভূতিশীল নয়, তখন সেই প্রেম সম্পর্ক থেকে তাঁরা বেরিয়ে আসেন। কিন্তু এই রাশির জাতকরা অত্যন্ত পজেসিভ হন। এ কারণে নিজের সঙ্গীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করা সত্ত্বেও তাঁদের ভুলতে পারেন না। এই রাশির জাতকরা নিজের স্মৃতি আঁকড়ে ধরে রাখেন। নিজের জীবনে এগিয়ে যাওয়ার জন্য পা বাড়ালেও প্রাক্তন প্রেমীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা ভেবে এঁরা পশ্চাতাপের আগুনে পুড়তে থাকেন। পরবর্তীকালে এঁরা আলোচনার মাধ্যমে পুনরায় এক হওয়ার চেষ্টা করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.